রাস্তার পাশে ময়লার ভাগাড়

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ | ৪ আশ্বিন ১৪২৬

রাস্তার পাশে ময়লার ভাগাড়

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি ৭:২১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৭, ২০১৯

print
রাস্তার পাশে ময়লার ভাগাড়

মাগুরার মহম্মদপুর উপজেলা খাদ্য গুদামের দক্ষিণ দিকের রাস্তার পাশে বাজারের সঙ্গে গড়ে উঠেছে আবর্জনার ভাগাড়। যেখান থেকে প্রতিনিয়ত ছড়াচ্ছে দুর্গন্ধ। ফলে এ দুর্গন্ধের শিকার হচ্ছেন পথচারীসহ এলাকার সাধারণ মানুষ।

আশপাশের ব্যবসায়ী ও এলাকাবাসী কতৃপক্ষকে দ্রুত এর ব্যবস্থা নেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন। এদিকে, উপজেলা সদরের পূর্ব পাশের বসবাসরত শতশত পরিবারের লোকজন ও স্থানীয় ব্যবসায়ীরা অতিষ্ঠ হয়ে উঠেছে রাস্তার পাশে গড়ে উঠা ময়লা-আবর্জনার স্তুপের দুর্গন্ধে। এ দূষণের শিকার স্কুল-কলেজগামী শিক্ষার্থী ও পথচারীরা।

জানা যায়, প্রতিদিন বাজারের ময়লা-আবর্জনা এখানে ফেলা হয়। এছাড়া বাজারে মাংশ বিক্রয়ের জন্য জবাইকৃত গরু-ছাগলের বর্জ্য, মাছের বর্জ্যসহ অন্য প্রাণির বর্জ্যও ফেলা হয়। এসব বর্জ্য থেকেই এই দুর্গন্ধের সৃষ্টি হয়।

স্থানীয় ব্যবসায়ী সুজাদ আলীসহ কয়েকজন ব্যবসায়ীর বলেন, ব্যবসার কারণে প্রতিনিয়ত আমাদের এখানে আসতে হয় এবং এই দুর্গন্ধ সয়তে হয়। আমরা এর কি অভিযোগ দিবো কতৃপক্ষ দেখছে, জানছে কিন্তু এর প্রতিকার হচ্ছে না। তবে তারা কতৃপক্ষের কাছে এই ভাগাড় অন্য কোথাও স্থানান্তর করার দাবি জানান।

বাজার বণিক কল্যাণ সমিতির সভাপতি মোফাজ্জেল হোসেন মোল্যা বলেন, আমরা বারবার উপজেলা নির্বাহী অফিসার ও চেয়ারম্যানকে বলেছি। নির্বাহী অফিসার পরিদর্শনও করেছেন এবং গোশত ব্যবসায়ীদের সরে যেতে বলেছেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. আসিফুর রহমান বলেন, আমি দেখেছি এবং এর প্রতিকারের জন্য গোশত ব্যবসায়ীদের সরে যেতে বলেছি। জায়গা না থাকায় তারও যেতে পারছে না। স্থায়ী জায়গা দিয়ে তাদের স্থানান্তর করা হবে।