ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

২৫০ ফুট সড়কে দুর্ভোগ

যশোর প্রতিনিধি
🕐 ৮:৪০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৫, ২০১৯

মাত্র ২৫০ ফুট সড়কের জন্য ২৫ হাজার মানুষের দুর্ভোগের শেষ নেই। যশোর পৌরসভার এক নম্বর ওয়ার্ডের একটি সড়কের জন্য এ দুর্ভোগ বছরের পর বছর পোহাতে হচ্ছে। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বার বার জানানো হলেও কোনো কাজ হয় না। আশ্বাসের পর আশ্বাস পেয়ে হতাশ হয়ে পড়েছেন এলাকার মানুষ।

এলাকাবাসী জানান, যশোর-নড়াইল সড়কের ভিসা অফিসের পূর্ব পাশ থেকে সাহাপাড়া কালভাট পর্যন্ত ২৫০ ফুট সড়ক। এ সড়কের সঙ্গে রয়েছে একটি ড্রেন। এ সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ চলাফেরা করে। বৃষ্টি হলে এলাকাটি তলিয়ে যায়।

ড্রেনের ময়লা পানি মানুষের বাড়িঘরে প্রবেশ করে। সে সময় দুর্ভোগের শেষ থাকে না। যাদের নিচু বাড়ি তারা অন্যের বাড়িতে আশ্রয় নেন। আর এভাবেই চলে আসছে বছরের পর বছর। এলাকাবাসী চাঁদা তুলে সড়ক মেরামত করে চলাচলের উপযোগী করে আসছে দীর্ঘদিন ধরে। ভোটের আগে আশ্বাস দিলেও ভোটের পর আর কেউ খোঁজখবর নেয় না। তারা যেন অন্য গ্রহের মানুষ।

ফোরকান হোসেন জানান, এ সড়ক ও ড্রেনটি নির্মাণের জন্য বেশ কয়েকবার মাপ নিয়ে গেছে। কিন্তু কাজ হয় না। বর্তমান মেয়র এলাকায় এসে ঘুরে দেখে গেছেন। তিনি আশ্বাসও দিয়েছিলেন। সড়কসহ ড্রেনটি নির্মাণ করে দেবেন। কিন্তু আজ পর্যন্ত হয়নি। আমরা এলাকার মানুষ বেশ কয়েকবার মেয়রের সঙ্গে দেখা করেছি। কিন্তু কোনো কাজ হয় না।

সিরাজুল ইসলাম সিরাজ বলেন, বর্তমান মেয়র ভোটের আগে আমাদের সড়কটি করে দেওয়ার আশ্বাস দিয়েছিলেন। ভোটের পর তিনি ভুলে গেছেন।

 
Electronic Paper