ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সোহাগ হত্যা মামলা

তিনজনের যাবজ্জীবন দুইজনের ফাঁসি

কুষ্টিয়া প্রতিনিধি
🕐 ৮:৫৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৪, ২০১৯

কুষ্টিয়ার ভেড়ামারা থানায় দায়ের করা সোহাগ হত্যা মামলায় দুই আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তদের প্রত্যেককে ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন বিচারক। বুধবার (৪ সেপ্টেম্বর) জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরুপ কুমার গোস্বামী এ রায় দেন।

 

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- কুষ্টিয়ার মিরপুর উপজেলার আহম্মদপুর গ্রামের আহাদ আলীর ছেলে নাজমুল ও ভেড়ামারা উপজেলার বারোমাইল এলাকার আবুল কালামের ছেলে রনি।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- শহরের চৌড়হাঁস এলাকার ইসমাইল হোসেনের ছেলে রাব্বি, একই এলাকার খলিলের ছেলে রফিক ও সদর উপজেলার কুমারগাড়া এলাকার আব্দুল আজিজের ছেলে সুজা। রায় ঘোষণার সময় আসামি রনি আদালতে উপস্থিত ছিলেন। বাকিরা পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১২ সালের ৯ অক্টোবর সকালে সদর উপজেলার কুমারগাড়া এলাকার আব্বাস উদ্দিনের ছেলে সোহাগকে বাড়ি থেকে ডেকে নিয়ে যান আসামিরা। এর দু’দিন পর ১১ অক্টোবর ভেড়ামারা উপজেলার হার্ডিঞ্জ ব্রিজ সংলগ্ন বাগান থেকে সোহাগের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় সোহাগের খালু শহিদুল ইসলাম বাদী হয়ে পাঁচজনকে আসামি করে ভেড়ামারা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

কুষ্টিয়া জজ আদালতের পিপি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, ভেড়ামারা থানা পুলিশ ২০১৭ সালের ৩০ এপ্রিল আদালতে চার্জশিট জমা দেয়। দীর্ঘ শুনানি শেষে আদালত আসামিদের দোষী সাব্যস্ত করে এ রায় ঘোষণা করেন।

 

 
Electronic Paper