স্থগিত ভাতা ফেরত চান মুক্তিযোদ্ধারা

ঢাকা, রবিবার, ১৮ আগস্ট ২০১৯ | ৩ ভাদ্র ১৪২৬

স্থগিত ভাতা ফেরত চান মুক্তিযোদ্ধারা

কুষ্টিয়া প্রতিনিধি ৫:৫৬ অপরাহ্ণ, আগস্ট ০৪, ২০১৯

print
স্থগিত ভাতা ফেরত চান মুক্তিযোদ্ধারা

কুষ্টিয়া জেলার ভাতাভোগী মুক্তিযোদ্ধাদের স্থগিত ভাতা প্রদানের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার কুষ্টিয়া প্রেস ক্লাবের এম এ রাজ্জাক মিলনায়তনে সংবাদ সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কুষ্টিয়া জেলা সাংগঠনিক কমান্ড। এতে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার মানিক কুমার ঘোষ।

তিনি বলেন, ২০১৭ সালে পুনরায় যাচাই-বাচাই করে আরেকটি মুক্তিযোদ্ধাদের স্বচ্ছ তালিকা তৈরি করে মুক্তিযোদ্ধাবিষয়ক মন্ত্রণালয়। যে কারণে ওই সময় ১১৮ জন প্রকৃত মুক্তিযোদ্ধা তৎক্ষণিকভাবে উপযুক্ত প্রমাণ উপস্থাপন করতে না পারায় ‘গ’ তালিকাভুক্ত হয়। গত এপ্রিল মাস থেকে ওই তালিকার ‘গ’ শ্রেণির জন্য কুষ্টিয়া সদর উপজেলার ১১৮ জনসহ অন্য পাঁচটি উপজেলার ২৯৬ জন প্রকৃত মুক্তিযোদ্ধার সম্মানী ভাতা স্থগিত করে মন্ত্রণালয়।

ভাতা স্থগিতের বিষয়টি অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক উল্লেখ করে মানিক কুমার ঘোষ বলেন, আমাদের ভাতা স্থগিত হওয়ার পর মানববন্ধন, মুক্তিযোদ্ধা সমাবেশ, স্মারকলিপি প্রদানসহ সংশ্লিষ্ট দফতরে ভাতা প্রদানের ব্যাপারে চেষ্টা, তদবির অব্যাহত রেখেছি। ভাতা বঞ্চিত মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা চালু করতে এবং ২০১৭ সালের যাচাই-বাচাই তালিকায় যুক্ত প্রকৃত মুক্তিযোদ্ধাদের তালিকার গেজেট প্রকাশের দাবি জানাচ্ছি।