ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সাতক্ষীরা হাসপাতালে চিকিৎসক সংকট

ইব্রাহিম খলিল, সাতক্ষীরা
🕐 ৮:৫৮ অপরাহ্ণ, জুলাই ২০, ২০১৯

সাতক্ষীরা সদর হাসপাতালে জনবল সংকটের কারণে চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে। এতে হয়রানি ও দুর্ভোগের শিকার হচ্ছেন সেবা নিতে আসা সাধারণ মানুষ। দীর্ঘ লাইনে দাঁড়িয়েও দেখা মিলছে না চিকিৎসকের। এক রোগের চিকিৎসা নিতে এসে অন্য রোগের চিকিৎসককে দেখাতে বাধ্য হচ্ছেন তারা। গত দুই বছরের বেশি সময় ধরে খুঁড়িয়ে খুঁড়িয়ে চলেছে হাসাপাতালটি।

হাসপাতাল সূত্রে জানা যায়, সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসকের ২৭টি পদের মধ্যে শূন্য রয়েছে ১৭টি পদ। শূন্য রয়েছে আবাসিক মেডিকেল কর্মকর্তার মতো গুরুত্বপূর্ণ পদটিও।

সবচেয়ে আতঙ্কের বিষয় হচ্ছে, অ্যানেসথেসিয়া বিশেষজ্ঞের পদটিও শূন্য। আর তাই যখন যে পারেন (মেডিকেল কর্মকর্তা) তাকে দিয়েই অ্যানেসথেসিয়া দেওয়া হয় রোগীদের। তালা উপজেলার মীর্জাপুরের ভ্যানচালক জাহাঙ্গীর হোসেন দীর্ঘদিন চোখ নিয়ে ভুগছেন। এসেছিলেন চোখের চিকিৎসক দেখাতে। কিন্তু চোখের চিকিৎসক না থাকায় সাধারণ মেডিকেল কর্মকর্তাকে দেখাতেই বাধ্য হয়েছেন তিনি।

হাসপাতালের সার্জারি (পুরুষ) ওয়ার্ডে ভর্তি সদর উপজেলার ভাড়খালী গ্রামের গোলাম মোস্তফা বলেন, চারদিন ধরে ভর্তি রয়েছি, এখন পর্যন্ত চিকিৎসকের দেখা পাইনি।

সিভিল সার্জন ডা. রফিকুল ইসলাম বলেন, জনবল সংকটের জন্য কিছুটা ব্যাহত হচ্ছে সদর হাসপাতালের চিকিৎসা সেবা। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে প্রতি মাসেই জানানো হয়। কিন্তু এখানও কোনো চিকিৎসককে এখানে পদায়ন করা হয়নি। তবে শিগগিরই সমস্যার সমাধান হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

 
Electronic Paper