খুলনায় হাসপাতালে প্রতীকী কর্মবিরতি

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ | ৩০ কার্তিক ১৪২৬

খুলনায় হাসপাতালে প্রতীকী কর্মবিরতি

খুলনা ব্যুরো ৯:৪৬ অপরাহ্ণ, জুন ৩০, ২০১৯

print
খুলনায় হাসপাতালে প্রতীকী কর্মবিরতি

ভ্রাম্যমাণ আদালতের রায়ের বিরুদ্ধে খুলনার সব বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে প্রতীকী কর্মবিরতি পালন করেছেন মালিকরা। বেসরকারি হাসপাতাল মালিকদের সংগঠন বাংলাদেশ প্রাইভেট হাসপাতাল ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশন (বিপিএইচসিডিওএ) খুলনা এ কর্মবিরতির ডাক দিয়েছে।

রোববার বেলা ১১টা থেকে শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত চলে। তবে হাসপাতাল-ক্লিনিকের প্রধান ফটকে কর্মবিরতির বিজ্ঞপ্তি টানানো হলেও ভিতরে স্বাভাবিক চিকিৎসা কার্যক্রম চলতে দেখা গেছে।

প্রতিকী কর্মবিরতি বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ‘আতঙ্কিত অবস্থায় হাসপাতাল-ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা করা কষ্টসাধ্য হওয়ায় খুলনা শহরের সব বেসরকারি স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠানে দুই ঘণ্টার প্রতিকী কর্মবিরতি’। তবে নগরীর সাউথ সেন্ট্রাল রোডস্থ সেতু ডায়াগনস্টিক সেন্টার ও ইউনাইটেড ডায়াগনস্টিক অ্যান্ড কনসালটেশন সেন্টারসহ অধিকাংশ প্রতিষ্ঠানে স্বাভাবিক চিকিৎসা কার্যক্রম চলতে দেখা গেছে।

গত ২৪ জুন নগরীর টুটপাড়া এলাকায় ন্যাশনাল হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে অপারেশনের পর অবহেলায় সালেহা বেগম (৬৫) নামে এক রোগী মারা যায়। এ ঘটনায় ২৭ জুন র‌্যাব-৬ এর একটি দল ওই হাসপাতালে অভিযান চালিয়ে নানা অনিয়ম ও অব্যবস্থার সত্যতা পায়।

এ অভিযোগে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান খান ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে হাসপাতালের নির্বাহী পরিচালক মনিরুল ইসলামকে তিন লাখ টাকা জরিমানা করেন।