ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

খুলনায় আশ্রয়ণ প্রকল্পের কোটি টাকা লোপাট

খুলনা ব্যুরো
🕐 ৯:২৫ অপরাহ্ণ, জুন ২৩, ২০১৯

খুলনার দীঘলিয়া উপজেলার যোগীপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আনিছুর রহমানের বিরুদ্ধে আশ্রয়ণ প্রকল্পে নাম অন্তর্ভূক্তির কথা বলে প্রায় এক কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। গত দুই বছর ধরে তিনি এলাকার পাঁচ শতাধিক হতদরিদ্র মানুষকে ঘর পাইয়ে দেওয়ার আশ্বাস দিয়ে এ টাকা হাতিয়ে নিয়েছেন।

এছাড়া ভিজিডি কার্ড দেওয়ার কথা বলেও তিনি নিজের লোক দিয়ে এলাকার দরিদ্র মানুষের কাছ থেকে টাকা নিয়েছেন বলে অভিযোগ রয়েছে।

গত শনিবার দুপুরে খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে এলাকাবাসীর পক্ষে মো. রেজাউল ইসলাম নামের এক ভুক্তভোগী এমন অভিযোগ তুলে ধরেন। এ সময় এলাকার শতাধিক নারী-পুরুষ উপস্থিত ছিলেন। এর আগে এলাকার ৪৫ জন মানুষের স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ খুলনা বিভাগীয় কমিশনার বরাবর পাঠানো হয়েছে।

অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান শেখ আনিছুর রহমান বলেন, প্রতিপক্ষের লোকজন আমার সুনাম নষ্ট করতে টাকা হাতিয়ে নেওয়ার কথা বলছে। ইউনিয়নের হতদরিদ্র মানুষ, যাদের ঘর তৈরি করার সামর্থ নেই তাদের সরকারি প্রকল্পের মাধ্যমে আমি সহযোগিতা করছি। তাদের কাছ থেকে সুবিধা নেওয়ার প্রশ্নই ওঠে না।

তিনি বলেন, প্রকল্পের আওতায় এ পর্যন্ত ১২০ জন সুবিধাভোগীকে ঘর বানিয়ে দেওয়া হয়েছে। আরও ১৮০ জনের তালিকা অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

 
Electronic Paper