দোতলা মার্কেট গুঁড়িয়ে দিলেন শিল্পপতি

ঢাকা, বুধবার, ২৬ জুন ২০১৯ | ১২ আষাঢ় ১৪২৬

দোতলা মার্কেট গুঁড়িয়ে দিলেন শিল্পপতি

দেবাশীষ দত্ত, কুষ্টিয়া ৮:০৫ অপরাহ্ণ, জুন ১২, ২০১৯

print
দোতলা মার্কেট গুঁড়িয়ে দিলেন শিল্পপতি

কুষ্টিয়ার বটতৈলে কেএনবি এ্যাগ্রো ইন্ডাস্ট্রির মালিক তার প্রতিষ্ঠানের সামনের দোতলা মার্কেটটি বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিয়েছেন।

ব্যক্তি মালিকানা জমির ওপর স্থাপিত দোতলা মার্কেটের ২২টির অধিক পাকা দোকান কোনো প্রকার নোটিশ ছাড়াই সোমবার বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হয়। অভিযোগ উঠেছে সবাইকে ম্যানেজ করেই এমন তান্ডবলীলা চালিয়েছে ওই শিল্পপতি। মার্কেট মালিক পক্ষের অভিযোগ, জমিটি কিনতে নানাভাবে প্রস্তাব দিয়ে আসছিলেন কেএনবি এ্যাগ্রো ফুড ইন্ডাস্ট্রিজের মালিক কামরুজ্জামান নাসির। জমি কিনতে না পারায় পেশিশক্তি প্রয়োগ করে মার্কেটটি ভেঙে দিয়েছেন তিনি। ক্রয়সূত্রে মার্কেটের মালিক রাকিবুুল ইসলাম গতকাল বুধবার জানান, কেএনবির মালিক অবৈধভাবে মার্কেটটি গুড়িয়ে দিয়েছে। তিনি জানান, মার্কেটের জমিটি ব্যক্তিমালিকানা হলেও জেলা পরিষদের জমিটি তাদের বলে দাবি করে কুষ্টিয়ার যুগ্ম জেলা জজ প্রথম আদালতে মামলা দায়ের করেন। মামলা চলমান অবস্থায় কেএনবির মালিকের নামে লিজ প্রদান করে কুষ্টিয়া জেলা পরিষদ। ওই মামলা বিচারাধীন রয়েছে।

কেএনবি এ্যাগ্রো ফুড ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক কামরুজ্জামান নাসির জানান, জেলা পরিষদের প্রতিনিধি উপস্থিত থেকে উচ্ছেদ অভিযান পরিচালনা করছে। এর সঙ্গে কেএনবি এ্যাগ্রো ইন্ডাস্ট্রির কোনো সম্পৃক্ততা নেই। দোকান মালিক রাকিবুল ইসলাম জানান, আরএস, সিএএস এমনকি এসএ রেকর্ড অনুযায়ী তিনি জমির বৈধ মালিক। কিন্তু সম্পন্ন পেশিশক্তি প্রয়োগ করে মার্কেটটি ভাঙা হয়েছে।