ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সংবর্ধনা ও সম্মাননা

নিজস্ব প্রতিবেদক
🕐 ৫:৫৫ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০১৯

কুষ্টিয়ার দৌলতপুরে সম্প্রতি স্থানীয় এমপি সংবর্ধনা ও অবসরপ্রাপ্ত শিক্ষকদের সম্মাননা প্রদান করা হয়। ভয়েজ অব ফিলিপনগর ও শিকড় নামে দুটি সংগঠন এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে দৌলতপুর আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সরওয়ার জাহান বাদশাহকে সংবর্ধনা ও ফিলিপনগর ইউনিয়ন থেকে অবসরে যাওয়া কলেজ, হাইস্কুল ও প্রাইমারি স্কুলের অর্ধশতাধিক শিক্ষককে সম্মাননা দেওয়া হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফিলিপনগর মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক, সংবর্ধিত এমপির পিতা মুহ. শাহজাহান।

প্রধান অতিথির বক্তব্যে সরওয়ার জাহান বাদশাহ বলেন, শিক্ষকরা জীবনভর আমাদের জ্ঞানের আলো দিয়েছেন তা কোন ভাবেই শোধ হওয়ার নয়। তারপরও অবসরে যাওয়া এই সব মহান শিক্ষকদের এক অনুষ্ঠানে সম্মান দেখাতে পেরে আয়োজক সংগঠনের ন্যায় আমিও গর্ববোধ করছি। বক্তব্য রাখেন শিল্পপতি আব্দুর রাজ্জাক, জাসদের কেন্দ্রিয় নেতা শরিফুল কবীর স্বপন, ইউপি চেয়ারম্যান একেএম ফজলুল হক কবিরাজ, অধ্যাপক সরকার আমিরুল ইসলাম, ভয়েজ অব ফিলিপ নগরের সভাপতি জাফর আহমদ, সাংগাঠনিক সম্পাদক তুষার কবিরাজ, অর্থসম্পাদক প্রকৌশলি আশরাফুল আলম, অনুষ্ঠান আয়োজক কমিটির আহবায়ক প্রকৌশলি এস.এম. মিজানুর রহমান প্রমুখ। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন, ডা. রাশেদুল হাসান ও কাজল সরকার।

প্রধান অতিথি অ্যাড. সরওয়ার জাহান বাদশাহ আরও বলেন, শিক্ষা, সংস্কৃতি, ইতিহাস ও ঐতিহ্যে ফিলিপনগর সব সময় এগিয়ে। নদী ভাঙ্গনে ফিলিপনগরের মানুষের অর্থ-সম্পদে মাঝে মাঝে পিছিয়ে দিলেও নেতৃত্বে দেয়ার ক্ষেত্রে এগিয়ে থাকে। এটা এখানকার মানুষের একটি বৈশিষ্ট্য। তিনি বলেন, কুষ্টিয়ায় যারা প্রথম সারি থেকে মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছেন তাদের অন্যতম ছিলেন ফিলিপনগরের কৃতি সন্তান আজিজুর রহমান আক্কাস ও অধ্যাপক মুহ: আব্দুল্লাহ।

দেশ স্বাধীন হওয়ার পরও আজিজুর রহমান আক্কাস এমপি নির্বাচিত হয়ে নেতৃত্ব দিয়েছেন। অনুষ্ঠানে এমপিকে সংবর্ধনা ও শিক্ষকদের সম্মানা দেওয়ার পাশাপাশি ফিলিপনগর এলাকা থেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষার সুযোগ পাওয়া মেধাধী শিক্ষাথীদেরও সম্মানা দেওয়া হয়।

 

 
Electronic Paper