ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কুষ্টিয়ায় আনন্দ মিছিলে আ.লীগ কর্মীর মৃত্যু

কুষ্টিয়া প্রতিনিধি
🕐 ৯:৩৭ পূর্বাহ্ণ, মার্চ ২৫, ২০১৯

কুষ্টিয়ার মিরপুর উপজেলায় আওয়ামী লীগের আনন্দ মিছিলে উজ্জল প্রমানিক (৩৫) নামের একজনের মৃত্যু হয়েছে। জাসদ নেতা-কর্মীদের হামলায় উজ্জলের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করছে স্থানীয় আওয়ামী লীগ কর্মীরা। পরিবার ও স্থানীয় আওয়ামী লীগের নেতারা অভিযোগ করেন, বিজয় মিছিলে হামলা হলে বুকে আঘাত পেয়ে উজ্জ্বল হোসেন মারা গেছেন। রোববার সন্ধ্যা ৮ টার দিকে উপজেলার চিথলিয়া ইউনিয়নের পাহাড়পুর গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় আ’লীগের নেতাকর্মীরা জানায়, উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে রোববার কুষ্টিয়ার ৬টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে রোববার সন্ধ্যার দিকে চিথলিয়া ইউনিয়নের পাহাড়পুর-লক্ষীপুর বিদ্যালয় কেন্দ্রে ফলাফল গননা শেষে আওয়ামী লীগের চেয়ারম্যান পদপ্রার্থী কামারুল আরেফিন প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাসদের ফারুকুজ্জামান জনের থেকে বেশি ভোট পাওয়ায় উপজেলা যুবলীগের ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ মোস্তাক আহম্মেদের নেতৃত্বে একটি আনন্দ মিছিল বের হয়। মিছিলটি হাজী ওয়াহেদ মোড়ে এসে পৌঁছালে সেখানে একটি মুদী খানার দোকানে অবস্থান নেওয়া চিথলিয়া ইউনিয়ন জাসদের নেতাকর্মিরা ওই দোকান থেকে ওজন মাপার বাটখাড়া ছুড়ে মারে। ছুড়ে মারা ওই বাটখাড়া উজ্জলের গায়ে লাগলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন।

আহত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়। নিহত উজ্জল পাহাড়পুর-লক্ষীপুর এলাকার মৃত আব্দুল আজিজের ছেলে।

তবে এ বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য গোলাম আজম বলেন, পাহাড়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সন্ধ্যায় নৌকা প্রার্থীর বিজয় ঘোষণা দেওয়ার পর নির্বাচনী কাজে নিয়োজিত সবাই চলে যান। এরপর নৌকার বিজয়ে নেতা-কর্মীরা বিজয় মিছিল বের করেন। মিছিল বের হওয়ার পরপরই পাহাড়পুর মোড়ে হামলা হয়। এতে লোকজন ছোটাছুটি করতে থাকে। উজ্জ্বলের বুকের ওপর প্লাস্টিকের ড্রাম ছুড়ে মারা হয়। এতে তিনি মারা যান।

এদিকে মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম জামাল আহমেদ গণমাধ্যমকে জানান, হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক মিজানুর রহমান তাঁকে জানিয়েছেন উজ্জ্বলের শরীরে কোথাও কোনো আঘাতের চিহ্ন নেই। ধারণা করা হচ্ছে তিনি হার্ট অ্যাটাকে মারা গেছেন। হাসপাতালে আসার আগেই তাঁর মৃত্যু হয়েছে।

মিরপুর থানার অফিসার ইনচার্জ আবুল কালাম উজ্জল প্রমাণিকের মৃত্যুর ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে উজ্জল প্রমাণিকের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ময়নাতদন্ত রিপোর্ট হাতে পেলেই মৃত্যুর আসল ঘটনা জানা যাবে বলে জানান তিনি।

 
Electronic Paper