বন কর্মকর্তার বিরুদ্ধে অপহরণের অভিযোগ

ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯ | ৬ চৈত্র ১৪২৫

বন কর্মকর্তার বিরুদ্ধে অপহরণের অভিযোগ

সাতক্ষীরা প্রতিনিধি ১:২১ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০১৯

print
বন কর্মকর্তার বিরুদ্ধে অপহরণের অভিযোগ

পশ্চিম সুন্দরবনে সাতক্ষীরা রেঞ্জে পুস্পকাটি বন টহল ফাঁড়ির ওসি মহসিন আলমের বিরুদ্ধে সুন্দরবনে জেলেদের অপহরণ করে মুক্তিপণ আদায়ের অভিযোগ উঠেছে। অপহৃত জেলে মুন্সীগঞ্জ ইউনিয়নের দক্ষিণ কদমতলার সোহরাব হোসেন ও তার ছেলে সাব্বির ইসলাম এবং কয়রা উপজেলার মাটিয়াডাঙ্গার কামরুল ইসলাম ও সবুর হাওলাদার এ অভিযোগ করেন।

এ ঘটনায় ভুক্তভোগী জেলেদের পক্ষ থেকে সোহরাব হোসেন প্রতিকার চেয়ে সাতক্ষীরা সহকারী বন সংরক্ষক (এসিএফ) রফিক আহম্মেদ বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন। গত ৩ মার্চ সুন্দরবনে পুষ্পকাটি এলাকা থেকে জেলেদের অপহরণ করা হয়।

সোহরাব হোসেন জানান, ২৪ ফেব্রুয়ারি কদমতলা বন স্টেশন অফিস থেকে অনুমতি নিয়ে সুন্দরবনে পুষ্পকাটি খালে মাছ ধরতে যায়। গত ৩ মার্চ পুষ্পকাটি এলাকায় মাছ ধরার সময় পুষ্পকাটি টহল ফাঁড়ির ওসি মহসিন আলমের নেতৃত্বে বন অফিসের সদস্যরা তাদের অপহরণ করে। জেলেদের ব্যাপক মারধর করে ১০টি সাদা কাগজে সই করে নেয় এবং মুক্তির জন্য পাঁচ লাখ টাকা দাবি করে মহসিন আলম। দরকষাকষির এক পর্যায়ে ৫০ হাজার টাকায় দফারফা হয়। উপায়ন্তু না পেয়ে সোহরাব মহাজনের কাছ থেকে সুদে ৩০ হাজার টাকা নিয়ে মহসিন আলমকে পরিশোধ করার পরে জেলেদের মুক্তি দেয়।

সাতক্ষীরা সহকারী বন সংরক্ষক (এসিএফ) রফিক আহমেদ বলেন, বিষয়টি তদন্তের জন্য বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা কে এম কবীর উদ্দীনের নেতৃত্বে তদন্ত টিম গঠন করা হয়েছে। চূড়ান্ত প্রতিবেদন পাওয়ার পরে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।