ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

লোহাগড়ায় নৌকা নিয়ে টানাটানি

শরিফুল ইসলাম বাবলু, নড়াইল
🕐 ৯:২৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০১৯

নড়াইলের লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে সরকারি দল সমর্থিত ১৬ জন প্রার্থী নৌকার রশি নিয়ে টানাটানি করছেন। নিজ নিজ অবস্থান থেকে কেন্দ্রীয় নেতাদের কাছে জোর তদবির চালিয়ে যাচ্ছেন নৌকা প্রতীক পাওয়ার জন্য। বিএনপির কেন্দ্রীয় নেতারা ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ না করার ঘোষণা দেওয়ায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের মাঠে নামছেন এক প্রার্থী। যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে।

জানা গেছে, তৃতীয় ধাপে অনুষ্ঠিত হবে নড়াইলের তিনটি উপজেলা নির্বাচন। তফসিল অনুযায়ী ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৪ মার্চ। মনোনয়নপত্র জমার শেষ তারিখ ২৬ ফেব্রুয়ারি, যাচাই বাছাই ২৮ ফেব্রুয়ারি এবং ৭ মার্চ প্রত্যাহারের দিন রাখা হয়েছে।

লোহাগড়া উপজেলায় চেয়ারম্যান পদে ১৬ জন প্রার্থী আওয়ামী লীগের দলীয় মনোনয়নের জন্য দৌড়ঝাঁপ করছেন। তারা হলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিকদার আজাদ রহমান, সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল করিম মুন, সদস্য রাশেদুল বাসার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিকদার আব্দুল হান্নান রুনু, সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান সৈয়দ ফয়জুল আমির লিটু, সহ-সভাপতি কাশিপুর ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান, সহ-সভাপতি লেফটেনেন্ট কমান্ডার (অব.) এএম আব্দুল্লাহ, সহ-সভাপতি সৈয়দ মসিয়ুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সিহানুক রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সাজ্জাদ হোসেন মুন্না, অধ্যক্ষ মোশাররফ হোসেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তরিকুল ইসলাম, এসএম সুজন রহমান, খান এ কাইয়ুম, সাবেক ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল আজাদ সুজন, আবুল কালাম আজাদ।
বিএনপি নেতা স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আসাদুজ্জামান জামান বলেন, আমি বিগত সময়ে নলদি ইউনিয়নের চেয়ারম্যান ছিলাম জনগনের সেবা করেছি দির্ঘদিন। প্রতিটি ইউনিয়নে ইতিমধ্যে আমি গণসংযোগ করেছি ভালো সাড়া পাচ্ছি। জনগণ ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে পারলে আমি জয়ী হব।

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী তারিকুল ইসলাম উজ্জ্বল বলেন, ছাত্রজীবন থেকে সংগঠনের সঙ্গে রয়েছি। আশা করছি কেন্দ্রীয় নেতৃবৃন্দ আমাকে মূল্যায়ন করবেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান শিকদার আব্দুল হান্নান রুনু বলেন, আমি দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের নেতৃত্ব দিয়ে আসছি। প্রতিটি ইউনিয়নে দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষের কাছে আমার গ্রহণযোগ্যতা রয়েছে।

 
Electronic Paper