ঢাকা, বুধবার, ১ ফেব্রুয়ারি ২০২৩ | ১৯ মাঘ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

প্রধানমন্ত্রীর গাড়ি বহরে হামলা মামলায় ৩৯ আসামির আদালতে হাজিরা

কলারোয়া প্রতিনিধি
🕐 ৩:৪৮ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২২

প্রধানমন্ত্রীর গাড়ি বহরে হামলা মামলায় ৩৯ আসামির আদালতে হাজিরা

২০০২ সালের ৩০ আগষ্ট সাতক্ষীরায় কলারোয়ায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলার ঘটনায় অস্ত্র ও বিষ্ফোরক দ্রব্য আইনের দু’টি মামলায় ধার্য্য দিনে হাজিরা দিয়েছেন আসামীরা। আগামী ১০ ডিসেম্বর সাফাই সাক্ষ্য গ্রহণের দিন ধার্য্য করা হয়েছে।

যুক্তিতর্ক উপস্থাপানের জন্য মঙ্গলবার ধার্য্য দিনে আসামীপক্ষ সাঁফাই সাক্ষীর আবেদন জানালে সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল -৩ এর বিচারক বিশ্বনাথ মণ্ডল তা মঞ্জুর করেন। আদালতের কাঠগড়ায় বিএনপির সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৩৯ জন আসামী উপস্থিতি ছিলেন।

রাস্ট্রপক্ষের আইনজীবী এড. আব্দুল লতিফ ও আসামীপক্ষের আইনজীবী এড আব্দুল মজিদ প্রমুখ আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন।

২০০২ সালের ৩০ আগষ্ট সকাল ১০টায় তৎকালিন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। সেখান থেকে যশোরে ফিরে যাওয়ার পথে সকাল ১১টা ৪০ মিনিটের দিকে বিএনপি’র নেতা-কর্মীরা কলারোয়ায় দলীয় অফিসের সামনে একটি যাত্রীবাহি বাস (সাতক্ষীরা-জ-০৪-০০২৯) রাস্তার উপরে আড় করে দিয়ে তার গাড়ি বহরে হামলা চালায়।

হামলায় আওয়ামী লীগের ১ ডজন নেতা-কর্মী আহত হন। এঘটনায় করা হামলা মামলায় ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি তালা-কলারোয়ার বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন নেতা-কর্মীকে চার থেকে ১০ বছর মেয়াদে সাজা প্রদান করেন সাতক্ষীরার চিপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির।

এছাড়া গত ১৪ জুন অস্ত্র ও বিস্ফোরক আইনের অপর দুটি মামলায় চার্জ গঠন করা হয়।

 

 
Electronic Paper