ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সাফ জয়ী নারী ফুটবলার নীলাকে সংবর্ধনা

কুদরতে খোদা সবুজ, কুষ্টিয়া
🕐 ৭:৩১ অপরাহ্ণ, অক্টোবর ০১, ২০২২

সাফ জয়ী নারী ফুটবলার নীলাকে সংবর্ধনা

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ জয়ী বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের অন্যতম সদস্য নিলুফা ইয়াসমিন নীলাকে সংবর্ধনা দিয়েছে কুষ্টিয়া জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থা।

শনিবার (০১ অক্টোবর) দুপুরে কুমারখালী উপজেলার মীর মোশাররফ সেতু থেকে জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে বরণ করে নেওয়া হয় তাকে। পরে সুসজ্জিত গাড়িবহরের মাধ্যমে শহর প্রদক্ষিণ শেষে তাঁকে নেওয়া হয় জেলা শিল্পকলা একাডেমিতে। জেলা শিল্পকলা একাডেমিতে জেলা প্রশাসন ও ক্রীড়া সংস্থার আয়োজনে সংবর্ধনা দেওয়া তাকে।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কুষ্টিয়া জেলা প্রশাসক (ডিসি) সাইদুল ইসলাম ও জেলা পুলিশ সুপার খাইরুল আলম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী, নারী ফুটবল দলের ম্যানেজার আফরোজা আক্তার ডিউ, নিলুফা ইয়াসমিন নীলার মা বাছিরন আক্তারসহ জেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও ক্রীড়াপ্রেমীরা। এ সময় নীলার মা বাছিরন আক্তারকেও সংবর্ধনা দেওয়া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে জেলা প্রশাসনের পক্ষ থেকে নীলার হাতে ১ লক্ষ টাকা এবং জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে ৫০ হাজার টাকা পুরস্কার হিসেবে তুলে দেওয়া হয়।

এ সময় নিলুফা ইয়াসমিন নীলা আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমাকে যে সম্মান দেওয়া হয়েছে তা থেকে আমি অনুপ্রাণিত। এই অনুপ্রেরণা নিয়ে দেশের মানুষকে আরও ভালো ফুটবল খেলা উপহার দিতে পারব।

কুষ্টিয়ার জেলা জেলা প্রশাসক সাইদুল ইসলাম বলেন, আজ আমরা অনেক আনন্দিত এই কারণে যে যারা সারা বিশ্বের কাছে বাংলাদেশের সুনাম তুলে ধরেছেন তাদের দলের অন্যতম একজন কুষ্টিয়ার মেয়ে নিলুফা ইয়াসমিন নীলা। তাকে সম্মানিত এবং বরণ করতে পেরে আমরাও সম্মানিত বোধ করছি।

ফুটবলের এই কৃতিত্বের কারণে নারী ফুটবল দলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সাইদুল ইসলাম বলেন, সাফ ফুটবলে নীলা যে কৃতিত্ব দেখিয়েছে তা দেখে কুষ্টিয়া অনেক নারী খেলোয়াড় উজ্জীবিত হবেন এবং তাঁরা কুষ্টিয়া নাম উজ্জ্বল করতে পারবেন।
সংবর্ধনা শেষে জেলা প্রশাসনের গাড়িতে কুষ্টিয়া পৌরসভার ১৪ নম্বর ওয়ার্ডে নিজ বাড়িতে পৌঁছে দেওয়া হয় সাফ শিরোপা জয়ী নারী ফুটবলার নিলুফার ইয়াসমিন নীলকে।

প্রসঙ্গত, গত ১৯ সেপ্টেম্বর নেপালের কাঠমান্ডুতে অনুষ্ঠিত সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০২২ এ বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল ফাইনালে শক্তিশালী নেপালকে ৩-১ গোলে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। দক্ষিণ এশিয়ার নারীদের শ্রেষ্ঠত্বের লড়াই এই সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ আসর।

 
Electronic Paper