ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সরকারি অফিসের ভূয়া সীলমোহর উদ্ধার, প্রতারক গ্রেফতার

মো. জামাল হোসেন, খুলনা
🕐 ৫:১৫ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০২২

সরকারি অফিসের ভূয়া সীলমোহর উদ্ধার, প্রতারক গ্রেফতার

খুলনায় র‌্যাব-৬’র সদস্যরা অভিযান চালিয়ে সরকারি কর্মকর্তা ও বিভিন্ন সরকারি অফিসের ভূয়া সীলমোহরসহ রিপন বিশ্বাস (৩১) নামে প্রতারক চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে। গ্রেফতার প্রতারক চক্রের সদস্য রিপন বিশ্বাস খুলনার তেরখাদা উপজেলার বাসিন্দা।

র‌্যাব-৬ এর স্পেশাল কোম্পানি কমান্ডার লে. কমান্ডার এম সারোয়ার হুসাইন জানান, র‌্যাবের একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারে, তেরখাদা থানা এলাকায় কতিপয় ব্যক্তি বিভিন্ন লোকজনের নিকট টাকার বিনিময়ে জাল সনদ ও সীলমোহর তৈরি করে প্রতারণার মাধ্যমে জাল-জালিয়াতি করে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিচ্ছে।

এরুপ তথ্যের ভিত্তিতে র‌্যাব-৬এর স্পেশাল কোম্পানির একটি আভিযানিক দল উক্ত প্রতারক চক্রকে গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে অভিযান অব্যাহত রাখে। একপর্যায়ে শনিবার দুপুরে গোপন তথ্যের ভিত্তিতে তেরখাদা উপজেলার ভুজনিয়া এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের সদস্য রিপন বিশ্বাসকে গ্রেফতার করে।

এ সময় তার কাছ থেকে জালিয়াতি কাজে ব্যবহৃত বিভিন্ন ব্যক্তি ও সরকারি প্রতিষ্ঠানের ২৯টি নকল সীলমোহর, ২ পাতা ভূয়া প্রত্যয়নপত্র, ৯২ নকল ওয়ারিশ কায়েম সনদপত্র, ২২ পাতা ভূমি অফিসের পর্চা ও খতিয়ান ২২, একটি নকল সীলমোহর ১টি মোবাইল ফোন জব্দ করা হয়। জব্দকরা আলামতসহ প্রতারক চক্রের সদস্য রিপন বিশ^াসকে তেরখাদা থানায় হস্তান্তর ও তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

 
Electronic Paper