খুলনায় ২৪ ঘণ্টার ট্যাংকলরি ধর্মঘট

ঢাকা, সোমবার, ৩ অক্টোবর ২০২২ | ১৮ আশ্বিন ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

খুলনায় ২৪ ঘণ্টার ট্যাংকলরি ধর্মঘট

নিজস্ব প্রতিবেদক
🕐 ১২:৩৪ অপরাহ্ণ, আগস্ট ০৭, ২০২২

খুলনায় ২৪ ঘণ্টার ট্যাংকলরি ধর্মঘট

জ্বালানি তেল বিক্রির ওপর কমিশন ও ট্যাংকলরির ভাড়া বাড়ানোর দাবিতে খুলনাসহ ১৪ জেলায় আগামী ২৪ ঘণ্টা ডিপো থেকে তেল উত্তোলন ও পরিবহন বন্ধ রাখার ঘোষণা দিয়েছে খুলনা বিভাগীয় ট্যাংকলরি ও জ্বালানি মালিক সমিতি।

ঘোষণা অনুযায়ী, রোববার সকাল থেকে ২৪ ঘণ্টার জন্য খুলনার ১০ জেলাসহ ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর ও গোপালগঞ্জে জ্বালানি তেল পরিবহন বন্ধ রয়েছে...। এই সময়ে ডিপো থেকে তেল উত্তোলন ও বিপণন বন্ধ থাকলেও পাম্প থেকে তেল বিক্রি বন্ধ থাকবে না।

ট্যাংকলরি ও জ্বালানি মালিক সমিতির মহাসচিব ফরহাদ হোসেন জানান, জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। কিন্তু ট্যাংকলরির ভাড়া বৃদ্ধি করা হয়নি। অথচ এক ট্যাংকলরি থেকে তেল নিয়ে নির্ধারিত পাম্পে যেতে আগের তুলনায় খরচ বেড়েছে।

সংশ্লিষ্টরা জানান, আজ সকাল ৮টা থেকে আনুপাতিক হারে কমিশন বৃদ্ধি এবং ট্যাংকলরির ভাড়া বাড়ানোর দাবিতে বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশন ও জ্বালানি তেলপাম্প মালিক সমিতি খুলনা বিভাগের কোনো ডিপো থেকে জ্বালানি তেল উত্তোলন না করে ২৪ ধর্মঘট পালন করছে।

বর্তমানে প্রতি লিটার জ্বালানি তেলের মূল্যের (পূর্ব মূল্য) ২.৭১ টাকা কমিশন দেয়া হয়। অতীতে তারা কমিশন বৃদ্ধির জন্য সংশ্লিষ্ট দপ্তরে (বিপিসি, জ্বালানি মন্ত্রণালয়) একাধিকবার...আবেদন করেও কোনো ফলাফল পায়নি। জ্বালানি তেলের মূল্য বর্তমানে অনেক বৃদ্ধি পেলেও তাদের কমিশনের বিষয়ে কোনো সিদ্ধান্ত দেয়া হয়নি।

এ অবস্থায় তারা কমিশন প্রতি লিটার জ্বালানি তেলের বর্তমান মূল্যের ৭ দশমিক ৫ শতাংশ হারে প্রদানের দাবিতে ২৪ ঘণ্টা খুলনার পদ্মা-মেঘনা ও যমুনা ডিপো থেকে জ্বালানি...তেল উত্তোলন করবে না। বেধে দেয়া সময়ের মধ্যে তাদের দাবি পূরণ না হলে পরবর্তী সময়ে আরো কঠিন কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তারা।

 
Electronic Paper