ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সাতক্ষীরায় বিপুল পরিমাণ সয়াবিন তেল জব্দ, ১ লাখ টাকা জরিমানা

সাতক্ষীরা প্রতিনিধি
🕐 ৪:৩৪ অপরাহ্ণ, মে ১১, ২০২২

সাতক্ষীরায় বিপুল পরিমাণ সয়াবিন তেল জব্দ, ১ লাখ টাকা জরিমানা

সাতক্ষীরা শহরে সাকার মোড়ের একটি ডিপার্টমেন্টাল স্টোর ও সুলতানপুর বড় বাজারে অভিযান চালিয়ে ৭শ’ ৫০ লিটার সয়াবিন তেল জব্দ করেছে ভোক্তা অধিকারসংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা।সয়াবিন তেলমজুদ রাখার অভিযোগে দুটি প্রতিষ্ঠানের মালিককে ১লাখ টাকা জরিমানা করা হয়। বুধবার দুপুরে এ অভিযান পরিচালিত হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর,সাতক্ষীরার উপ-পরিচালক নাজমুল হোসেন জানান, সাতক্ষীরা-মাছখোলা রোডের শারমিন ডিপার্টমেন্টাল স্টোরে ভোজ্যতেলমজুদ রয়েছে,এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করা হয়। এসময় ডিপার্টমেন্টাল স্টোরের ভেতরেরকক্ষ থেকে আগের দামের ৩৫ কার্টুন সয়াবিন তেল জব্দ করা হয়। এরমধ্যে ২০ কার্টুন ৫লিটারের ৮০ বোতল আর ১৫ কার্টুন ১লিটারের ৮০ বোতল তেল রয়েছে। আগের দামে কেনা তেল বর্তমানে বেশি দামেবিক্রি করে লাভবান হওয়ার অভিপ্রায়ে মজুদ রাখার অভিযোগে ডিপার্টমেন্টাল স্টোরের মালিক ইয়াসিন আলীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও জানান, সুলতানপুর বড়বাজারে মেসার্স নুরানী স্টোরে দ্বিতীয় ধাপে অভিযান পরিচালনা করে২শ’৭০ লিটার তেলজব্দ করা হয়। একই অভিযোগে স্টোরের মালিক মুরাদ হাসানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পরবর্তীতে তেলগায়ের রেটঅনুযায়ী ভোক্তাদের কাছেবিক্রি করে তেলের মালিকদের বুঝিয়ে দেওয়াহয়।

 

 
Electronic Paper