করোনা সংক্রমণ বৃদ্ধি, যেসব নিয়োগ পরীক্ষা স্থগিত

ঢাকা, মঙ্গলবার, ২৪ মে ২০২২ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

করোনা সংক্রমণ বৃদ্ধি, যেসব নিয়োগ পরীক্ষা স্থগিত

ডেস্ক রিপোর্ট
🕐 ১১:৪৪ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২২

করোনা সংক্রমণ বৃদ্ধি, যেসব নিয়োগ পরীক্ষা স্থগিত

করোনার নতুন ধরন অমিক্রন দেশে ছড়িয়ে পড়েছে। কয়েক সপ্তাহ ধরে দেশে নতুন করে করোনা রোগী শনাক্ত ও শনাক্তের হার বাড়ছে। করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিসগুলোতে অর্ধেক কর্মকর্তা ও কর্মচারী নিয়ে পরিচালনা করার আদেশ জারি করেছে সরকার। করোনার প্রভাব পড়ছে চাকরি খাতেও। দেশে করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় বিভিন্ন নিয়োগ পরীক্ষা স্থগিত হচ্ছে।

ইতিমধ্যে কয়েকটি প্রতিষ্ঠান নিয়োগ পরীক্ষা স্থগিতের নোটিশ প্রকাশ করেছে। এর মধ্যে উল্লেখযোগ্য মৎস্য অধিদপ্তর, ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন (এসএমইএফ), কোল পাওয়ার জেনারেশন কোম্পানি বাংলাদেশ লিমিটেড (সিপিজিসিবিএল), বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) ও দুর্নীতি দমন কমিশন (দুদক)। এসব নিয়োগ পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে তা বলা হয়নি।

ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন (এসএমইএফ)
এসএমই ফাউন্ডেশনের সহকারী ব্যবস্থাপক পদের লিখিত পরীক্ষা ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কোভিড-১৯–এর সাম্প্রতিক পরিস্থিতিতে সরকারের নির্দেশনা অনুযায়ী এ পরীক্ষা আপাতত স্থগিত ঘোষণা করা হয়েছে। পরীক্ষার নতুন সময়সূচি পরবর্তী সময় জানিয়ে দেওয়া হবে বলে প্রতিষ্ঠানটির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

কোল পাওয়ার জেনারেশন কোম্পানি বাংলাদেশ লিমিটেড (সিপিজিসিবিএল)
সিপিজিসিবিএলের ব্যক্তিগত সচিব ও অভ্যর্থক পদের নির্বাচনী লিখিত পরীক্ষা ২৯ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কোভিড-১৯ পরিস্থিতি প্রকট হওয়ায় এ পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে প্রতিষ্ঠানটির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)
বিআইডব্লিউটিসি অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের পরীক্ষা ২৮ জানুয়ারি বিকেলে ঢাকা শহরের ১০টি শিক্ষাপ্রতিষ্ঠানে অনুষ্ঠিত হওয়ার তারিখ নির্ধারিত ছিল। অনিবার্য কারণে তা আপাতত স্থগিত করা হয়েছে। নতুন সময়সূচি বিআইডব্লিউটিসির ওয়েবসাইট এবং পরীক্ষার্থীদের মুঠোফোনে খুদে বার্তার মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

দুর্নীতি দমন কমিশন (দুদক)
দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিদর্শক পদের লিখিত পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে বলে প্রতিষ্ঠানটির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। ২৯ জানুয়ারি সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার তারিখ ও সময় নির্ধারিত ছিল।

মৎস্য অধিদপ্তর
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতায় মৎস্য অধিদপ্তরের বাস্তবায়নাধীন ‘ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প’–এর অধীন ক্ষেত্র সহকারী পদের পরীক্ষাও স্থগিত করা হয়েছে। মৎস্য অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৮ তারিখ অনুষ্ঠিতব্য এ পদের লিখিত পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। পরীক্ষার নতুন তারিখ ও সময় পরে জানানো হবে।

 
Electronic Paper