ডয়চে ভেলেতে প্রশিক্ষণ শেষে চাকরি

ঢাকা, বুধবার, ১ ডিসেম্বর ২০২১ | ১৭ অগ্রহায়ণ ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ডয়চে ভেলেতে প্রশিক্ষণ শেষে চাকরি

খোলা কাগজ ডেস্ক
🕐 ৪:৫৩ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০২১

ডয়চে ভেলেতে প্রশিক্ষণ শেষে চাকরি

জার্মান সম্প্রচারমাধ্যম ডয়চে ভেলে ১৮ মাসব্যাপী সাংবাদিকতা–বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচিতে ভর্তির বিজ্ঞপ্তি দিয়েছে। সারা বিশ্বের তরুণ-তরুণীদের মতো বাংলাদেশিরাও এতে আবেদনের সুযোগ পাবেন। প্রশিক্ষণ শেষে ডয়চে ভেলেতে চাকরির সুযোগ রয়েছে।

আবেদনের জন্য ইংরেজি ভাষায় দক্ষতা থাকতে হবে এবং জার্মান ভাষা সম্পর্কে জ্ঞান থাকতে হবে। আবেদনকারীকে স্নাতক পাস হতে হবে। যাদের সাংবাদিকতার প্রাথমিক অভিজ্ঞতা আছে, তাঁরা আবেদন করতে পারবেন। তবে আইন, অর্থনীতি, বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তির পেশা থেকে যারা সাংবাদিকতা পেশায় আসতে চান, তারাও আবেদন করতে পারবেন।

প্রশিক্ষণকালীন ভাতা দেওয়া হবে। প্রশিক্ষণ শেষে ডয়চে ভেলের বার্লিন ও বন অফিসে ইন্টার্নশিপ করার সুযোগ রয়েছে। এ ছাড়া ডয়চে ভেলের ওয়াশিংটন, ব্রাসেলস ও মস্কো ব্যুরো অফিসে চাকরির সুযোগও রয়েছে।

টিভি, রেডিও এবং অনলাইন সাংবাদিকতা বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। এর মধ্যে রয়েছে টিভি মডারেশন, মাল্টিমিডিয়া স্টোরি টেলিং, ডেটা জার্নালিজম, সোশ্যাল মিডিয়া এবং ভার্চ্যুয়াল রিয়েলিটি বিষয়ে প্রশিক্ষণ।

প্রশিক্ষণকালীন ভাতা দেওয়া হবে। প্রশিক্ষণ শেষে ডয়চে ভেলের বার্লিন ও বন অফিসে ইন্টার্নশিপ করার সুযোগ রয়েছে। এ ছাড়া ডয়চে ভেলের ওয়াশিংটন, ব্রাসেলস ও মস্কো ব্যুরো অফিসে চাকরির সুযোগও রয়েছে। শুধু ডয়চে ভেলের অফিসে নয়, জার্মানির অন্যান্য গণমাধ্যম ও আন্তর্জাতিক গণমাধ্যমে চাকরির সুযোগ পাবেন এই প্রশিক্ষণে অংশ নেওয়া প্রার্থীরা।

প্রশিক্ষণ শুরু হবে ২০২৩ সালের জানুয়ারিতে, শেষ হবে ২০২৪ সালের জুনে

আগ্রহী প্রার্থীরা শুধু অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন শুরু হয়েছে ২৮ অক্টোবর থেকে। আবেদন চলবে ২৯ নভেম্বর ২০২১ পর্যন্ত। আবেদনের জন্য এই লিংকে যেতে হবে।

https://recruitingapp-5401.de.umantis.com/Vacancies/1274/Application/New/2

জার্মান ও ইংরেজি—এ দুই ভাষায় প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। প্রশিক্ষণ শুরু হবে ২০২৩ সালের জানুয়ারিতে, শেষ হবে ২০২৪ সালের জুনে।

 
Electronic Paper