ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সু-অভিনেত্রী হতে চাই

সাজ্জাদ হোসেন
🕐 ১২:২১ অপরাহ্ণ, মার্চ ০৬, ২০১৯

নাটক, সিনেমা, আইটেম গান, ওয়েব সিরিজ, বিজ্ঞাপনসহ শোবিজের সব ক্ষেত্রে সমান বিচরণ বিপাশা কবিরের। নিজের ব্যস্ততা ও প্রাসঙ্গিক বিষয় নিয়ে কথা বলেছেন সাজ্জাদ হোসেনের সঙ্গে...

মিডিয়ায় শুরুটা কীভাবে?
শুরুটা ২০০৯ সালে। লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় নাম লেখানোর মাধ্যমে। সেবার লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় ১৪তম স্থান অধিকার করি। প্রতিযোগিতা শেষ হলে ঈশিতা আপু আমাকে একটি নাটকে কাজ করার জন্য আমন্ত্রণ জানান। নাটকের নাম সম্ভবত একটি ক্যান্টিনে অনেকগুলো গোলাপ। সেই সঙ্গে তখন কয়েকটি বিজ্ঞাপনচিত্রে অভিনয় করার সুযোগ আসে। তারপর একে একে ইরানী বিশ্বাস পরিচালিত ‘তবুও প্রতীক্ষায়’, হিমু আকরামের ‘জলছাপ’, আলভী আহমেদ পরিচালিত ‘সমীকরণ’, শাহরিয়ার নাজিম জয়ের ‘আর যাবো না এভারেস্ট’, বদরুলের ‘নীল চোখে জোছনা রাত’, হিমু আকরামের ‘জলছাপ’, ইফতেখার আহমেদ ফাহমির ‘ফিফটি ফিফটি’, আখতারুজ্জামানের ‘মহল্লার ভাই’ নাটকে অভিনয় করেছি। এ ছাড়া গ্রামীণফোন বাংলালিংকসহ অনেক টিভিসিতে কাজ করেছি। তাই বলা যায়, শুরুটা নাটক ও মডেলিং দিয়েই।

চলচ্চিত্রে এলেন কীভাবে?
চলচ্চিত্রে আসার ইচ্ছাটা শুরু থেকেই ছিল। কিন্তু দেশের সবচেয়ে কঠিন একটি মাধ্যম আমাদের বাংলা চলচ্চিত্র। একদিকে যেমন এর অবস্থা নাজুক অন্যদিকে এখানে ঢোকার লড়াইটাও অনেক শক্ত। জাজ মাল্টিমিডিয়ার একটি সিনেমায় ২০১১ সালে কাজ করার কথা হয়। কিন্তু কাজ করার সময় আমাকে নায়িকা হিসেবে সিলেক্ট না করে আইটেম গানে সিলেক্ট করা হলো। আমিও রাজি হয়ে গেলাম। ২০১২ প্রেম রসিয়া আইটেম সংটি দর্শকদের মধ্যে ব্যাপক সাড়া পড়ে গেল। তারপর থেকে প্রায় পঞ্চাশের অধিক সিনেমার আইটেম গানে পারফর্ম করেছি।

আইটেম গানে অভিনয় ছাড়া আর কী কাজ করেছেন?
আমি আইটেম গানে অভিনয়টা আসলে ঝোঁকের বসে করে ফেলেছি। তবে আমি যে আজকের বিপাশা কবির তা কিন্তু নাটক কিংবা টিভিসি দিয়ে হইনি। আমি আইটেম গানে পারফর্ম করেই হয়েছি। কিন্তু তার পরেও সিনেমায় অভিনয়ও করেছি অনেক। ২০১৪ সালে গুন্ডামি দিয়ে আমি যাত্রা শুরু করি হিরোইন হিসেবে। এর পর আরও ৬টি সিনেমায় অভিনয় করেছি। সর্বশেষ ২০১৮ সালে জাজ মাল্টিমিডিয়ার পাষাণে কাজ করেছি। কাজ যে কম করা হয়েছে সেটা নয় কিন্তু আমার অসংখ্য আইটেম গানের সঙ্গে অভিনয়ের ভিড়ে নায়িকা হিসেবে অভিনীত সিনেমার সংখ্যা অনেকেই ভুলে গিয়ে থাকতে পারেন। জাকির হোসেন রাজু পরিচালিত ‘পোড়ামন’ ছবিতে কাজ করেছি সেখানে আনিসুর রহমান মিলনের বদমেজাজি স্ত্রীর চরিত্রে অভিনয় করি। এ ছাড়া ক্রাইম রোড, আড়াল, জিরো থেকে হিরো, খাস জমিন, পাষাণ।

নতুন কী কাজ করছেন?
নতুন করে ওয়েব সিরিজে কাজ করছি। আসলে আমি একটু নিজের কাজে পরিবর্তন আনতে চাই। আইটেম সংয়ে কাজ করতে করতে একটা একঘেয়েমি চলে এসেছে তাই সম্প্রতি আঘাত নামের একটি ওয়েব সিরিজে কাজ করেছি। এর পর ইন্দোনেশিয়ায় শেষ হলো জার্নি নামে আরেকটি ওয়েব সিরিজের কাজ। আশা করি, দুটি ওয়েব সিরিজে দর্শক নতুন বিপাশা কবিরকে খুঁজে পাবে। সেই সঙ্গে সাইন করা হয়েছে সাইমন তারেক রোড নং ৭, রাশিদ পলাশের পদ্মাপুরাণ নামের দুটি সিনেমা। সিনেমা দুটিতে আমি নায়িকা হিসেবে কাজ করব।

ভবিষ্যতে কী ধরনের কাজ করতে চান?
আমি কিছুদিন সিনেমা এবং ওয়েব সিরিজে অভিনয় করতে চাই। আমি নিজেকে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে নিজেকে নায়িকা এবং অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই। অনেকে ভাবতে পারেন আমি আইটেমে কাজ করেছি বলে অভিনয়ে কেমন করব এ নিয়ে অনেকের প্রশ্ন আছে, আমি কাজ দিয়ে তাদের প্রশ্নের জবাব দিতে চাই।

দর্শকদের উদ্দেশে কিছু বলতে চান?
দর্শকদের উদ্দেশে আমি শুধু একটি কথাই বলতে চাই, বাংলা সিনেমার এখন দুর্দিন। প্লিজ আপনারা বাংলা সিনেমাকে বাঁচাতে হলে গিয়ে সিনেমা দেখুন। আপনাদের সহযোগিতা বাংলা সিনেমার খুবই দরকার। আমরা আমাদের জায়গা থেকে বিভিন্নভাবে চেষ্টা করছি, আপনারা শুধু হলে গিয়ে সিনেমা দেখে হলগুলোকে বাঁচিয়ে রাখুন সেই সঙ্গে বাংলা সিনেমাকেও বাঁচিয়ে রাখতে সহযোগিতা করুন।

 
Electronic Paper