উড়োজাহাজের চাকায় চড়ে ইউরোপে পাড়ি

ঢাকা, রবিবার, ২২ মে ২০২২ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

উড়োজাহাজের চাকায় চড়ে ইউরোপে পাড়ি

ডেস্ক রিপোর্ট
🕐 ৩:০৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২২

উড়োজাহাজের চাকায় চড়ে ইউরোপে পাড়ি

দীর্ঘ যাত্রায় উড়োজাহাজের চাকার অংশে লুকিয়ে থাকা এক ব্যক্তিকে জীবিত পেয়েছে নেদারল্যান্ডসের পুলিশ। তারা জানিয়েছে, দক্ষিণ আফ্রিকা থেকে আমস্টারডামের শিফোল বিমানবন্দরে পৌঁছানো উড়োজাহাজের চাকার অংশে ওই ব্যক্তিকে পাওয়া যায়।

বিবিসি জানিয়েছে, দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ থেকে আমস্টারডামে পৌঁছাতে কার্গো উড়োজাহাজের প্রায় ১১ ঘণ্টা সময় লাগে। আর এ যাত্রাপথে এটি কেনিয়ার নাইরোবিতে একবার যাত্রা বিরতি দেয়।

উড়োজাহাজের দীর্ঘ যাত্রায় চাকার অংশে লুকিয়ে কারও বেঁচে থাকা অস্বাভাবিক ঘটনা। কেননা অতি উচ্চতায় কম অক্সিজেন ও তীব্র ঠাণ্ডায় সেখানে কারও টিকে থাকা কঠিন। আমস্টারডামে পৌঁছানো ওই পুরুষের বয়স ও জাতীয়তা এখনো জানতে পারেনি ডাচ পুলিশ।

রয়্যাল ডাচ মিলিটারি পুলিশের মুখপাত্র জোয়ানা হেলমন্ডস বলেন, উড়োজাহাজের সামনের চাকার অংশে ওই পুরুষকে জীবিত পাওয়া যায় আর তাকে হাসপাতালে নেওয়া হয়। তার অবস্থা স্থিতিশীল।

তিনি বলেন, ‘ওই ব্যক্তির এখনো জীবিত থাকাই খুব অস্বাভাবিক।’

কার্গোলাক্স ইটালিয়ার পণ্য পরিবহনকারী একটি ফ্লাইটে ওই ব্যক্তি লুকিয়ে ইউরোপে পৌঁছায়।

ফ্লাইটের তথ্য অনুযায়ী, কার্গোলাক্সের উড়োজাহাজটি রবিবার জোহানেসবার্গ থেকে শিফোল পৌঁছানোর পথে নাইরোবিতে থামে। তবে ওই ব্যক্তি জোহানেসবার্গ না নাইরোবি থেকে উড়োজাহাজের চাকার অংশে লুকিয়ে পড়েন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

 
Electronic Paper