বিশ্বজুড়ে একদিনে আরও ১৯ লাখের দেহে করোনা শনাক্ত

ঢাকা, মঙ্গলবার, ২৪ মে ২০২২ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিশ্বজুড়ে একদিনে আরও ১৯ লাখের দেহে করোনা শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক
🕐 ৯:৪০ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২২

বিশ্বজুড়ে একদিনে আরও ১৯ লাখের দেহে করোনা শনাক্ত

মহামারী করোনা ভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরো ৩ হাজার ৯৮৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ১৯ লাখ ৩১ হাজার ১৮৪ জন। এর আগে গতকাল রবিবার (১৬ জানুয়ারি) ৫ হাজার ৬০৫ জনের মৃত্যু এবং রোগী শনাক্ত হয়েছিল ২৩ লাখ ৫৩ হাজার ৪১১ জন।

 

সোমবার (১৭ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩২ কোটি ৮৬ লাখ ৬৬ হাজার ৮৩০ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৫ লাখ ৫৭ হাজার ৫৮৭ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৭ হাজার ৯৭৩ জন এবং মারা গেছেন ৩৪৬ জন। রাশিয়ায় মৃত্যু ৬৮৬ জন, আক্রান্ত ২৯ হাজার ২৩০ জন। যুক্তরাজ্যে আক্রান্ত ৭০ হাজার ৯২৪ জন, মৃত্যু ৮৮ জন। ইতালিতে আক্রান্ত ১ লাখ ৪৯ হাজার ৫১২ জন এবং মৃত্যু ২৪৮ জন।
ফ্রান্সে আক্রান্ত ২ লাখ ৭৮ হাজার ১২৯ জন এবং মৃত্যু ৯৮ জন। কলম্বিয়ায় আক্রান্ত ৩২ হাজার ৩১৭ জন এবং মৃত্যু ১৩৬ জন। জার্মানিতে আক্রান্ত ৪৫ হাজার ২৮৭ জন এবং মৃত্যু ২৬ জন। ইউক্রেনে আক্রান্ত ৬ হাজার ৩৭৯ জন এবং মৃত্যু ৮৮ জন। ব্রাজিলে মৃত্যু ৯২ জন এবং আক্রান্ত ৩১ হাজার ২২৯ জন।

এছাড়া তুরস্কে ১৩৬ জন, পোল্যান্ডে ৩৫ জন, দক্ষিণ আফ্রিকায় ৮৬ জন, ফিলিপাইনে ৫০ জন, কানাডায় ৬৭ জন, মেক্সিকোতে ২২৭ জন এবং ভিয়েতনামে ১২৯ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি সংস্থাটি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে।

 
Electronic Paper