ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

করোনাভাইরাস

মৃত্যু ২৯ লাখ ৮৫ ছাড়াল, আক্রান্ত ১৩ কোটি ৮৮ লাখেরও বেশি

আন্তর্জাতিক ডেস্ক
🕐 ৯:৩৮ পূর্বাহ্ণ, এপ্রিল ১৫, ২০২১

 মৃত্যু ২৯ লাখ ৮৫ ছাড়াল, আক্রান্ত ১৩ কোটি ৮৮ লাখেরও বেশি

রোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত গোটা বিশ্ব। বিশ্বব্যাপী প্রতিদিনই বেড়ে চলেছে করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্তের সংখ্যা। বর্তমানে এই ভাইরাস নিয়ন্ত্রণে আসতে বিভিন্ন দেশ টালমাটাল অবস্থায় আছে। গেল কয়েকদিন ধরেই বিভিন্ন দেশে প্রতিদিন সংক্রমণের রেকর্ড একের পর এক ভেঙ্গে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় সারাবিশ্বে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল পর্যন্ত মারা গেছেন ১৩ হাজার ৫১৩ জন। নতুন করে শনাক্ত হয়েছেন ৮ লাখ ৩ হাজার ১৯৪ জন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিকভাবে করোনাভাইরাসের পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এ তথ্য জানা যায়।

এতে জানানো হয়, সারাবিশ্বে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৩ কোটি ৮৮ লাখ ২৮ হাজার ২৩৪ জন। মৃত্যু হয়েছে ২৯ লাখ ৮৫ হাজার ৪৬৮ জনের। আর সুস্থ হয়েছেন ১১ কোটি ১৬ লাখ ১০ হাজার ৪১৬ জন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনাভাইরাস আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫ লাখ ৭৮ হাজার ৯২ জন। শনাক্ত হয়েছে ৩ কোটি ২১ লাখ ৪৯ হাজার ২২৩ জন। আর করোনা থেকে সুস্থ হয়েছেন ২ কোটি ৪৬ লাখ ৯৬ হাজার ১৬১ জন।

যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ভারত। এশিয়ার মধ্যে ভারত করোনায় বেশি বিপর্যস্ত। দেশটিতে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে ১ কোটি ৪০ লাখ ৭০ হাজার ৮৯০ জন এবং মারা গেছেন ১ লাখ ৭৩ হাজার ১৫২ জন।

এছাড়া তালিকার তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৬ লাখ ৭৭ হাজার ৫৬৪ জন। তাদের মধ্যে মারা গেছেন ৩ লাখ ৬২ হাজার ১৮০ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ২০ লাখ ৭৪ হাজার ৭৯৮ জন।

করোনাভাইরাস শনাক্তের তালিকায় চারে রয়েছে ইউরোপের দেশ ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত ৫১ লাখ ৪৯ হাজার ৮৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ৯৯ হাজার ৭৭৭ জন। আর সুস্থ হয়েছেন ৩ লাখ ১৫ হাজার ১৫২ জন।

এছাড়া রাশিয়া রয়েছে পঞ্চম স্থানে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪৬ লাখ ৬৬ হাজার ২০৯ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৪ হাজার জন।

তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম। এখন পর্যন্ত দেশে ৭ লাখ ৩ হাজার ১৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৯ হাজার ৯৮৭ জনের। সেরে উঠেছেন ৫ লাখ ৯১ হাজার ২৯৯ জন।

 
Electronic Paper