ভারতের চার রাজ্যে ভোট পশ্চিমবঙ্গে ভাগ্য পরীক্ষা

ঢাকা, সোমবার, ১৯ এপ্রিল ২০২১ | ৬ বৈশাখ ১৪২৮

ভারতের চার রাজ্যে ভোট পশ্চিমবঙ্গে ভাগ্য পরীক্ষা

আন্তর্জাতিক ডেস্ক ৯:৫০ পূর্বাহ্ণ, এপ্রিল ০৭, ২০২১

print
ভারতের চার রাজ্যে ভোট পশ্চিমবঙ্গে ভাগ্য পরীক্ষা

ভারতের চার রাজ্য পশ্চিমবঙ্গ, আসাম, কেরালা, তামিল নাড়ু এবং কেন্দ্রশাসিত অঞ্চল পুদুচেরিতে গতকাল মঙ্গলবার বিধানসভা নির্বাচন হয়েছে। এই নির্বাচনী প্রক্রিয়ায় অংশ নিচ্ছেন ২০ কোটি ভারতীয়।

স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, সবগু অঞ্চলেই সকাল ৭টায় ভোট গ্রহণ শুরু হয়ে একটানা সন্ধ্যা ৬টা পর্যন্ত চলেছে। এর মধ্যে, কেরালা-তামিল নাড়ু-পুদুচেরির নির্বাচন একদিনেই সম্পন্ন হবে। আসামে গতকাল তৃতীয় ও চূড়ান্ত পর্বের ভোটগ্রহণ শেষ হয়েছে। আর পশ্চিমবঙ্গে তৃতীয় দফায় এই ভোটের পর আরও পাঁচ দফায় ভোট গ্রহণ চলবে।

পশ্চিমবঙ্গে বিমান বন্দ্যোপাধ্যায়, স্বপন দাশগুপ্ত, পাপিয়া অধিকারী, তনুশ্রী চক্রবর্তীসহ ১০ হেভিওয়েট প্রার্থীর ভাগ্য পরীক্ষা হয়ে গেল। ফলাফল জানা যাবে আগামী ২ মে, আরো পাঁচ দফা ভেটের পর।

দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ও হুগলি জেলার ৩১টি আসনের ৩০টি ছিল তৃণমূলের, ফলে গতকাল ছিল বিজেপির জন্য ছিল কঠিন পরীক্ষা। অবাধ ও সুষ্ঠুভাবে ভোটগ্রহণ নিশ্চিত করতে এলাকাগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে নির্বাচন কমিশন। ভোটকেন্দ্রে জারি করা হয়েছে ১৪৪ ধারা।

বিজেপির হেভিওয়েট প্রার্থীর মধ্যে রয়েছেন সাবেক রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত, টালিউড তারকা অভিনেত্রী পাপিয়া অধিকারী ও তনুশ্রী চক্রবর্তী। কংগ্রেসের রয়েছেন অমিতাভ চক্রবর্তী ও অসিত মিত্র। আর সিপিএমের রয়েছেন প্রবীণ কমিউনিস্ট নেতা কান্তি গাঙ্গুলি ও আরএসপির সাবেক মন্ত্রী সুভাস নস্কর।

এদিকে রাজ্যে হঠাৎ করে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় ভোটকেন্দ্রগুলোতে পর্যাপ্ত সুরক্ষাব্যবস্থা নেওয়া হয়েছে। থার্মাল স্ক্রিনিং করে ভোটকেন্দ্রে ঢুকছেন ভোটাররা।