করোনা আতঙ্কে শ্রীলঙ্কার কারাগারে সংঘর্ষ, নিহত ৬

ঢাকা, শনিবার, ২৩ জানুয়ারি ২০২১ | ১০ মাঘ ১৪২৭

করোনা আতঙ্কে শ্রীলঙ্কার কারাগারে সংঘর্ষ, নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক ১২:৫৯ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২০

print
করোনা আতঙ্কে শ্রীলঙ্কার কারাগারে সংঘর্ষ, নিহত ৬

করোনাভাইরাস সংক্রমণের আতঙ্কের মধ্যে শ্রীলঙ্কার একটি কারাগারে কারারক্ষীদের সঙ্গে বন্দিদের সংঘর্ষ হয়েছে। এতে ছয়জন নিহত হয়েছেন। এ সংঘর্ষের ঘটনায় অন্তত ৫২ জন আহত হয়েছেন বলে ৩০ নভেম্বর, সোমবার বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে। শ্রীলঙ্কার কারাগারগুলোতে করোনার সংক্রমণ বাড়ছে। এরই মধ্যে দেশটির বিভিন্ন কারাগারে এক হাজারের মতো বন্দি এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

 

এমন পরিস্থিতিতে আগাম জামিনে মুক্তি এবং উন্নত ব্যবস্থাপনার দাবিতে বিক্ষোভ শুরু করছেন বন্দিরা। এ অবস্থাতেই সংঘর্ষ শুরু হয়েছে কারাগারগুলোতে।

পুলিশের মুখপাত্র অজিত রোহানা বলেন, মহোরা কারাগারে বিশৃঙ্খলামূলক পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে কারারক্ষীদের বলপ্রয়োগ করতে হয়েছে। আহতদের স্থানীয় রাগামা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সেখানে পুলিশের পাঁচটি দল মোতায়েন করা হয়েছে।

স্থানীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, দাঙ্গা থামাতে কারারক্ষীরা গুলি ছুড়েছে। কারাগার প্রাঙ্গণে আগুন জ্বলতে দেখেছেন স্থানীয় বাসিন্দারা। শ্রীলঙ্কার কারাগারগুলোতে করোনার সংক্রমণ বাড়ছেই। এমন অবস্থায় প্রায়ই দেশটির বিভিন্ন কারাগারে সহিংসতার খবর পাওয়া যাচ্ছে।