চীনের স্বাস্থ্য ব্যবস্থায় ৯০০ ইন্টারনেট হাসপাতাল

ঢাকা, বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর ২০২০ | ১৯ অগ্রহায়ণ ১৪২৭

চীনের স্বাস্থ্য ব্যবস্থায় ৯০০ ইন্টারনেট হাসপাতাল

আন্তর্জাতিক ডেস্ক ২:৫৭ অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০২০

print
চীনের স্বাস্থ্য ব্যবস্থায় ৯০০ ইন্টারনেট হাসপাতাল

বর্তমানে ৯০০ ইন্টারনেট চালিত স্বাস্থ্যসেবা চীনের স্বাস্থ্য ব্যবস্থায় ক্রমবর্ধমান গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বলে বুধবার দেশটির একজন স্বাস্থ্য কর্মকর্তা নিশ্চিত করেছেন। কোভিড-১৯ মহামারি শুরু হওয়ার পর চীনের অনেক হাসপাতালে ইন্টারনেট-ভিত্তিক পরিষেবা চালু করেছে।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের বিভাগীয় প্রধান মাও কুন’আন ১৩তম পঞ্চবার্ষিকী পরিকল্পনার সময় (২০১৬-২০২০) চীনের স্বাস্থ্য খাতের সংস্কার ও উন্নয় বিষয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন।

ইন্টারনেট হাসপাতাল বহির্মুখী পরিষেবা সরবরাহের জন্য একটি নতুন পদ্ধতির প্রতিনিধিত্ব করে। রোগীদের স্থানীয় চিকিৎসা পরামর্শ কেন্দ্রে যেতে এবং একজন ডাক্তারের কাছে ইন্টারনেটের মাধ্যমে পরামর্শ চাইতে পারে।

মাও বলেন, সারা দেশে ২৪ হাজারেরও বেশি প্রিফেকচার ভিত্তিক স্বাস্থ্য প্রতিষ্ঠানকে কভার করে একটি দূরবর্তী মেডিকেল সহযোগিতার নেটওয়ার্ক স্থাপন করা হয়েছে।

তিনি বলেন, ভাইরাস নিয়ন্ত্রণে জ্ঞান ভাগ করে নেয়া, স্বাস্থ্য পরামর্শ এবং মানসিক পরামর্শ, দীর্ঘস্থায়ী রোগ এবং ড্রাগ সরবরাহের জন্য ফলোআপ চিকিত্সা এই ধরনের পরিষেবাগুলো মানুষের স্বাস্থ্যের চাহিদা ভালোভাবে পূরণ করেছে।