পাকিস্তানে মাদ্রাসায় বিস্ফোরণ, শিশুসহ নিহত ৭

ঢাকা, বুধবার, ২ ডিসেম্বর ২০২০ | ১৮ অগ্রহায়ণ ১৪২৭

পাকিস্তানে মাদ্রাসায় বিস্ফোরণ, শিশুসহ নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক ১২:৩৬ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২০

print
পাকিস্তানে মাদ্রাসায় বিস্ফোরণ, শিশুসহ নিহত ৭

পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশের রজধানী পেশাওয়ারে একটি মসজিদে বিস্ফোরণে শিশুসহ অন্তত সাতজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৭২ জন। পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, হতাহতের মধ্যে অধিকাংশই শিশু। আহতদের উদ্ধার করে শহরের একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পেশাওয়ারের এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, ২৭ অক্টোবর, মঙ্গলবার সকাল ৮টা ৩০ মিনিটে স্পিন জামাত মসজিদে এই বিস্ফোরণ ঘটে। মসজিদে স্থানীয় শিশুদের জন্য মক্তব কার্যক্রম চালু ছিল বলে জানান তিনি। ওই সময় শিশুরা কুরআন পড়ছিল। সে সময়ই ওই বিস্ফোরণ ঘটে।

এদিকে টেলিভিশন ফুটেজে দেখা গেছে, বিস্ফোরণে মসজিদের ব্যাপক ক্ষতি হয়েছে। বিস্ফোরণের ফলে মসজিদের বিভিন্ন জায়গা গর্ত হয়ে গেছে। বিস্ফোরক বোঝাই একটি ব্যাগ মসজিদে রাখা ছিল। ওই ব্যাগটিতে ৫-৬ কেজি বিস্ফোরক দ্রব্য ছিল বলে প্রাথমিক তদন্তে জানা গেছে বলেও জানান ওই পুলিশ কর্মকর্তা।

প্রাদেশিক স্বাস্থ্যমন্ত্রী তৈমুর খান ঝাগরা বলেছেন, শহরের প্রধান সরকারি হাসপাতাল লেডি রিডিং হাসপাতালে আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে। ৭২ জনকে আহতাবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে।এই মুহূর্তে আমরা আহত রোগীদের সর্বোচ্চ চিকিৎসা দেওয়ার চেষ্টা করছি। যাতে তারা সুস্থ হওয়ার সর্বোচ্চ সুযোগ পান।