ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিশ্বে করোনায় মৃত্যু ১১ লাখ ১৪ হাজার ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক
🕐 ১১:১৯ পূর্বাহ্ণ, অক্টোবর ১৮, ২০২০

বিশ্বে করোনাভাইরাসে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৩ কোটি ৯৯ লাখ ৫৬ হাজার ৮৯৮ জনে। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ১৪ হাজার ৬২৭ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ২ কোটি ৯৮ লাখ ৮৫ হাজার ২১৭ জন।

১৮ অক্টোবর, রোববার করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এই তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডওমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ২ লাখ ২৪ হাজার ২৮২ জন এখন পর্যন্ত মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এই পর্যন্ত ৮৩ লাখ ৪২ হাজার ৬৬৫ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। ব্রাজিল দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৫২ লাখ ২৪ হাজার ৩৬২ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৫৩ হাজার ৬৯০ জন।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে উঠে আসা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৭৪ লাখ ৯২ হাজার ৭২৭ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ১৪ হাজার ৬৪ জনের।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

 
Electronic Paper