ফ্রান্সে ২৪ ঘণ্টায় ৩০ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত

ঢাকা, মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০ | ৫ কার্তিক ১৪২৭

ফ্রান্সে ২৪ ঘণ্টায় ৩০ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক ৩:৫৫ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০২০

print
ফ্রান্সে ২৪ ঘণ্টায় ৩০ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে পজিটিভ হয়েছে এমন মানুষের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে। দেশটিতে এই প্রথমবারের মতো এক দিনে এতো সংখ্যক লোক এ ভাইরাসে আক্রান্ত হলো। বৃহস্পতিবার সরকারি উপাত্ত থেকে এ তথ্য জানা যায়। খবর এএফপি’র।

ফান্সের সরকারি স্বাস্থ্য সংস্থা জানায়, গত ২৪ ঘণ্টায় মোট ৩০ হাজার ৬২১ জন কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছে। প্রাত্যহিক হিসেবে এটি একটি নতুন রেকর্ড।

সংস্থা জানায়, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৮৮ জন প্রাণ হারিয়েছে। এনিয়ে মহামারির শুরু থেকে ফ্রান্সে মৃতের সংখ্যা বেড়ে ৩৩ হাজার ১২৫ জনে দাঁড়ালো।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। চলতি বছরের ১১ জানুয়ারি করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। চলতি বছরের ১১ মার্চ করোনাকে বৈশ্বিক মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

ওয়ার্ল্ডোমিটার বলছে, বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে করোনায় মৃত্যু হয়েছে ১১ লাখ ১ হাজার ৪২০ জনের। বৃহস্পতিবার এই ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ছিল ৩ কোটি ৯১ লাখ ৫ হাজার ৪৭২ জন।

বৈশ্বিক এই মহামারিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ২ লাখ ২২ হাজার ৬০০ জনের বেশি এবং আক্রান্ত হয়েছেন ৮২ লাখ ১৬ হাজারের বেশি মানুষ। মৃত্যু এবং আক্রান্তের সংখ্যায় বিশ্বে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র।

মৃত্যুর সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরে আছে ব্রাজিল; এই দেশটিতে করোনায় প্রাণ গেছে ১ লাখ ৫২ হাজার ৪৬০ জনের এবং আক্রান্ত হয়েছেন ৫১ লাখ ৭০ হাজার ৯৯৬ জন।

এরপরে তৃতীয় সর্বোচ্চ মানুষের মৃত্যু দেখেছে এশিয়ার দেশ ভারত; দেশটিতে ১ লাখ ১২ হাজার ১৪৪ জনের প্রাণ কেড়েছে করোনা এবং সংক্রমিত হয়েছেন ৭৩ লাখ ৭০ হাজার ৪৬৮ জন। এছাড়া মেক্সিকোতে ৮৪ হাজার ৮৯৮ জন মারা গেছেন করোনায়, আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৩৪ হাজারের বেশি।