ভারতে গ্রেফতার সন্দেহভাজন ৯ জঙ্গি

ঢাকা, মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০ | ৫ কার্তিক ১৪২৭

ভারতে গ্রেফতার সন্দেহভাজন ৯ জঙ্গি

আন্তর্জাতিক ডেস্ক ১২:৫৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২০

print
ভারতে গ্রেফতার সন্দেহভাজন ৯ জঙ্গি

ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআই পৃথক দুটি রাজ্যে অভিযান চালিয়েছে। এ সময় গ্রেফতার করা হয়েছে সন্দেহভাজন ৯ ব্যক্তিকে। তারা দিল্লিতে বড় ধরনের কোনও নাশকতার পরিকল্পনা করছিল বলে অভিযোগ রয়েছে।

 

শনিবার (১৯ সেপ্টেম্বর) ভোরের অভিযানে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের কাছ থেকে বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্র এবং গুরুত্বপূর্ণ কাগজপত্র উদ্ধার করা হয়েছে।

বেশ কিছুদিন ধরেই গোয়েন্দা সংস্থা ফাঁদ পেতেছিল। তাদের মোবাইল নম্বর ট্র্যাক করা হচ্ছিল। পশ্চিমবঙ্গ রাজ্যের মুর্শিদাবাদ জেলার জঙ্গীপুর মহকুমার ডোমকল থেকে ৬ ব্যক্তিকে গ্রেফতার করে এনআইয়ে অপর অভিযান চালানো হয় কেরালার এরনাকুলামে।

গ্রেফতারকৃতদের মধ্যে ইয়াকুব বিশ্বাস, মুরশিদ হাসান এবং মোশারফ হোসেনকে কেরল থেকে এবং আবু সুফিয়ান, আতাউর রহমান, এনান আহমেদ, মইনুল মন্ডল, নাজমুস সাকিব, আল মামুন কামাকে মুর্শিদাবাদ থেকে গ্রেফতার করা হয়।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সম্প্রতি এক প্রতিবেদনে জানানো হয়, পশ্চিমবঙ্গসহ উত্তর ও দক্ষিণ ভারতের ৯টি রাজ্যে নতুন করে জঙ্গিরা তাদের নেটওয়ার্ক তৈরি করছে। এরপরই দেশটির অভ্যন্তরীণ নিরাপত্তা প্রদানকারী গোয়েন্দা সংস্থাগুলো আরো সক্রিয়ভাবে কাজ শুরু করে।