করোনাভাইরাস ভ্যাকসিন এক মাসের মধ্যেই পাওয়া যাবে: ট্রাম্প

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০ | ৯ আশ্বিন ১৪২৭

করোনাভাইরাস ভ্যাকসিন এক মাসের মধ্যেই পাওয়া যাবে: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক ১২:২৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২০

print
করোনাভাইরাস ভ্যাকসিন এক মাসের মধ্যেই পাওয়া যাবে: ট্রাম্প

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মঙ্গলবার বলেছেন, করোনাভাইরাস ভ্যাকসিন সম্ভবত এক মাসের মধ্যেই পাওয়া যাবে। তিনি আরো বলেন, এ মহামারি নিজে থেকেই চলে যেতে পারে। খবর এএফপি’র।

এবিসি নিউজ প্রচারিত পেনসিলভানিয়ায় ভোটারদের সাথে টাউন হল প্রশ্নোত্তর পর্বে ট্রাম্প বলেন, ‘আমরা একটি ভ্যাকসিন হাতে পাওয়ার ক্ষেত্রে একেবারে কাছাকাছি সময়ে এসে গেছি।’

তিনি বলেন, ‘আপনারা জানেন আমরা এটি আগামী কয়েক সপ্তাহের মধ্যেই হাতে পেতে যাচ্ছি। এক্ষেত্রে তিন বা চার সপ্তাহ সময় লাগতে পারে।’

মাত্র কয়েক ঘণ্টা আগে মঙ্গলবার সকালে ফক্স নিউজের সাথে কথা বলার সময় ট্রাম্প বলেছিলেন, একটি ভ্যাকসিন চার সপ্তাহের মধ্যে হাতে আসতে পারে। এক্ষেত্রে আট সপ্তাহও সময় লেগে যেতে পারে।

উল্লেখ্য, আগামী ৩ নভেম্বর অনুষ্ঠেয় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী জো বাইডেনের বিপক্ষে পুন:নির্বাচিত হওয়ার ক্ষেত্রে সহায়তা পেতে যথা সময়ের মধ্যে দ্রুত একটি ভ্যাকসিনের অনুমোদন দিতে সরকারি স্বাস্থ্য নিয়ন্ত্রক ও বিজ্ঞানীদের ওপর ট্রাম্প রাজনৈতিক চাপ প্রয়োগ করায় ডেমোক্রেটরা উদ্বেগ প্রকাশ করে।

যুক্তরাষ্ট্রের শীর্ষ সরকারি সংক্রামক রোগ বিষয়ক চিকিৎসক অ্যান্থনি ফাউসিসহ বিশেষজ্ঞরা বলছেন, এ বছরের শেষ নাগাদ ভ্যাকিসিনের অনুমোদন পেতে পারে বলে জোরালোভাবে ধারণা করা যাচ্ছে।