করোনায় আক্রান্ত গাম্বিয়ার ভাইস প্রেসিডেন্ট

ঢাকা, শুক্রবার, ৭ আগস্ট ২০২০ | ২৩ শ্রাবণ ১৪২৭

করোনায় আক্রান্ত গাম্বিয়ার ভাইস প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ৯:১৩ অপরাহ্ণ, জুলাই ২৯, ২০২০

print
করোনায় আক্রান্ত গাম্বিয়ার ভাইস প্রেসিডেন্ট

গাম্বিয়ার ভাইস প্রেসিডেন্ট ইসাতৌ তৌরেই করোনায় আক্রান্ত হয়েছেন। সম্প্রতি তার দেহে পরীক্ষা-নিরীক্ষার পর করোনা পজিটিভ ধরা পড়েছে। খবর আল জাজিরার। ভাইস প্রেসিডেন্ট করোনায় আক্রান্ত হওয়ার পর প্রেসিডেন্ট আদামা ব্যারো সেলফ আইসোলেশনে গেছেন। তিনি আগামী দুই সপ্তাহ সেলফ আইসোলেশনে থাকবেন বলে প্রেসিডেন্টের কার্যালয় থেকে জানানো হয়েছে।

তবে এই মুহূর্তে ভাইস প্রেসিডেন্ট ইসাতৌর শারীরিক অবস্থা কেমন আছে সে বিষয়ে প্রেসিডেন্টের কার্যালয় থেকে দেওয়া বিবৃতিতে বিস্তারিত কিছু জানানো হয়নি।

গত বছর ভাইস প্রেসিডেন্ট হিসেবে নিযুক্ত হয়েছিলেন ৬৫ বছর বয়সী ইসাতৌর তৌরেই। আফ্রিকার একটি ছোট দেশ গাম্বিয়া। পশ্চিম আফ্রিকার দেশগুলোর মধ্যে গাম্বিয়াতে আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে কম।

ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুযায়ী, গাম্বিয়াতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩২৬। এর মধ্যে মারা গেছে ৮ জন। দেশটিতে ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৬৬ জন। অপরদিকে দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ২৫২টি।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

করোনায় আক্রান্ত ও মৃত্যুতে বর্তমানে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। করোনার সংক্রমণে বিপর্যস্ত হয়ে পড়েছে বিশ্বের এই শক্তিধর দেশটি। যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যের সবগুলোতেই করোনা ছড়িয়ে পড়েছে।