যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় করোনায় ৬৩৬৪৩ জন আক্রান্ত

ঢাকা, শুক্রবার, ৭ আগস্ট ২০২০ | ২৩ শ্রাবণ ১৪২৭

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় করোনায় ৬৩৬৪৩ জন আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক ২:৪২ অপরাহ্ণ, জুলাই ১১, ২০২০

print
যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় করোনায় ৬৩৬৪৩ জন আক্রান্ত

যুক্তরাষ্ট্রে শুক্রবার মহামারি করোনাভাইরাসে নতুন করে আরো ৬৩ হাজার ৬৪৩ জন আক্রান্ত হয়েছে। জনস হপকিন্স ইউনিভার্সিটির সর্বশেষ পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়। খবর এএফপি’র।

স্থানীয় সময় রাত সাড়ে ৮ পর্যন্ত (গ্রীনিচ মান সময় শনিবার ০০৩০ টা) বাল্টিমোর ভিত্তিক ওই ইউনিভার্সিটির পরিসংখ্যান অনুযায়ী, যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ ভাইরাসে নতুন করে আরো ৭৭৪ জন প্রাণ হারিয়েছে।

এ মহামারি ভাইরাসে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৩১ লাখ ৮০ হাজার ছাড়ালো এবং দেশটিতে এ পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ১ লাখ ৩৩ হাজার ৯৬৯ জনে দাঁড়িয়েছে।

এর আগের দিন বুধবারও প্রাত্যহিক আক্রান্তের নতুন রেকর্ড হয়। সেদিন ২৪ ঘণ্টার হিসাবে ৬৫ হাজার ৫৫১ জন করোনায় সংক্রমিত হয়।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে যুক্তরাষ্ট্রে, বিশেষকরে দেশটির দক্ষিণ ও পশ্চিমাঞ্চলে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা অনেক বেড়ে যাচ্ছে। এতে মৃত্যু হারও খুব শিগগির বাড়তে পারে বলে স্বাস্থ্য বিশেষজ্ঞরা আশংকা করছেন।

সাম্প্রতিক দিনগুলোতে টেক্সাস ও ফ্লোরিডায় কোভিড-১৯ ভাইরাসে রেকর্ড সংখ্যক মৃত্যুর খবর জানা গেছে।

যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রমণ রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউচি বৃহস্পতিবার রাজনৈতিক বিশ্লেষণ বিষয়ক ওয়েবসাইট ফাইভথার্টিএইট’কে বলেন, ‘একটি দেশ হিসেব যখন আমরা যুক্তরাষ্ট্রকে অন্য দেশগুলোর সাথে তুলনা করি তখন আমি মনেকরি না আপনি বলতে পারেন আমরা অনেক ভাল করছি।’

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফক্স নিউজকে বলেন, ডা. ফাউচি একজন ভাল মানুষ। তবে তিনি অনেক ভুল করেছেন।

আর এ জন্য ট্রাম্প তার প্রশাসনের অংশ হলেও এ বিজ্ঞানীর কঠোর সমালোচনা করেন।

এদিকে কোভিড-১৯ ভাইরাসে মৃতের ও আক্রান্তের সংখ্যা আবার অনেক বেড়ে যাওয়ার কারণে এ দুই অঞ্চলের রাজ্যগুলোতে ব্যবসা প্রতিষ্ঠান ফের খুলে দেয়ার প্রক্রিয়া থেমে গেছে।