সিঙ্গাপুরে আরও ২১৫ জন করোনায় আক্রান্ত

ঢাকা, রবিবার, ১৬ আগস্ট ২০২০ | ৩১ শ্রাবণ ১৪২৭

সিঙ্গাপুরে আরও ২১৫ জন করোনায় আক্রান্ত

আন্তর্জাতিক ৪:৫৪ অপরাহ্ণ, জুলাই ০১, ২০২০

print
সিঙ্গাপুরে আরও ২১৫ জন করোনায় আক্রান্ত

সিঙ্গাপুরে আজকে নতুন করে ২১৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত ৪৪১২২ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। ৩০ জুন ৫১৫ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এখন পর্যন্ত ৩৮৫০০ জন ছাড়পত্র পেয়েছেন।

১ জুলাই (দুপুর ১২টা পর্যন্ত) স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া সর্বশেষ তথ্যমতে, আজকে আক্রান্তদের মধ্যে ৬ জন সিঙ্গাপুরিয়ান বা পার্মানেন্ট রেসিডেন্স, ৪ জন ওয়ার্কপাশ হোল্ডার যিনি ডরমেটরির বাইরে বাস করেন। ৪ জন বিদেশ ফেরত এবং বাকি সবাই ওয়ার্ক পাশ হোল্ডার যারা ডরমেটরিতে থাকেন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সিঙ্গাপুরে ২৬ জনের মৃত্যু হয়েছে। ২১৫ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন। এর মধ্যে ১ জনের অবস্থা গুরুতর। তাদেরকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

৫১৬৬ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো কিন্তু পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা ও যত্নের জন্য অন্যত্র সরিয়ে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

গত ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়ানো করোনাভাইরাস গোটা বিশ্বকে বিপর্যস্ত করে দিয়েছে। বিশ্বজুড়ে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত ১ কোটির বেশি। মৃতের সংখ্যা ৮ লাখের বেশি। তবে ৫০ লাখ ৬০ হাজারের বেশি রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ।