করোনায় বিশ্বব্যাপী মৃত্যু ৩ লাখ ৩৯ হাজার, আক্রান্ত ৫২ লাখ ৬০ হাজার

ঢাকা, বুধবার, ৮ জুলাই ২০২০ | ২৪ আষাঢ় ১৪২৭

করোনায় বিশ্বব্যাপী মৃত্যু ৩ লাখ ৩৯ হাজার, আক্রান্ত ৫২ লাখ ৬০ হাজার

আন্তর্জাতিক ডেস্ক ৩:৩২ অপরাহ্ণ, মে ২৪, ২০২০

print
করোনায় বিশ্বব্যাপী মৃত্যু ৩ লাখ ৩৯ হাজার, আক্রান্ত ৫২ লাখ ৬০ হাজার

গত ডিসেম্বরে চীন থেকে ভাইরাস ছড়িয়ে পরার পর থেকে এ পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে মোট ৩ লাখ ৩৯ হাজার ৭৫৮ জনের মৃত্যু এবং ৫২ লাখ ৬০ হাজার ৯৭০ জন আক্রান্ত হয়েছে। সরকারী সূত্রে প্রাপ্ত তথ্য সমন্বয় করে এএফফি শনিবার (গ্রীনিচ মান সময় ১৯০০টায়) এ কথা জানায়।

সর্বশেষ এই হিসাবে আক্রান্তের সংখ্যা একমাসের মধ্যে দ্বিগুণ হয়েছে, এরমধ্যে তিনদিনের কম সময়ে বিশ্বব্যাপী নতুন করে ২ লাখ ৫০ হাজার লোক আক্রান্ত হয়েছে।

সরকারী কতৃপক্ষ এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে নেয়া আক্রান্তের এই হিসাব আংশিক, অনেক দেশেই সিমটম অথবা গুরুতর অসুস্থ হলেই কেবল টেস্ট করা হয়।

শুক্রবার থেকে শনিবারের মধ্যে ২৪ ঘন্টায় বিশ্বব্যাপী করোনায় মোট মৃত্যু ৪ হাজার ১৭৯ জনের এবং মোট আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৭১ জন। ২৪ ঘন্টায় সবচেয়ে বেশী মৃত্যু হয়েছে ব্রাজিলে, দেশটিতে ১০০১ জনের মৃত্যু হয়েছে, এরপরেই রয়েছে যুক্তরাষ্ট্র, দেশটিতে ৯৮৯ জন ও মেস্কিকোতে ৪৭৯ জন মারা গেছে।

এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে মোট ৯৬ হাজার ৪৭৯ জনের মৃত্যু এবং ১৬ লাখ ৬১ হাজার ৬৯১ জন করোনা আক্রান্ত হয়েছে।

যুক্তরাষ্ট্রের পরে সবচেয়ে ক্ষতিগ্রস্ত বৃটেনে ৩৬ হাজার ৬৭৫ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছে ২ লাখ ৫৭ হাজার ১৫৪ জন, ইতালিতে মৃত্যু ৩২ হাজার ৭৩৫ জন আক্রান্ত ২ লাখ ২৯ হাজার ৩২৭ জন, স্পেনে মৃত্যু ২৮ হাজার ৬৭৮ জনের আক্রান্ত ২ লাখ ৩৫ হাজার ২৯০ জন, ফ্রান্সে মৃত্যু ২৮ হাজার ৩৩২ জনের আক্রান্ত ১ লাখ ৮২ হাজার ৪৬৯ জন।