ভারতে একদিনে আক্রান্ত সাড়ে ৬ হাজারের বেশি

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০ | ২৬ আষাঢ় ১৪২৭

ভারতে একদিনে আক্রান্ত সাড়ে ৬ হাজারের বেশি

আন্তর্জাতিক ডেস্ক ১২:২৩ অপরাহ্ণ, মে ২৩, ২০২০

print
ভারতে একদিনে আক্রান্ত সাড়ে ৬ হাজারের বেশি

ভারতে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। দেশটিতে একদিনেই আরও সাড়ে ৬ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। দেশটিতে এটাই ২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সেখানে একদিনে নতুন করে আরও ৬ হাজার ৬৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর ফলে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৫ হাজার ১০১।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৩৭ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত কোভিড ১৯য়ে মৃত্যু হয়েছে ৩ হাজার ৭২০ জনের।

দেশটিতে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে মোট ৫১ হাজার ৭৮৪ জন। গত চারদিনে ২৫ হাজার আক্রান্তের ঘটনা অন্তর্ভূক্ত হয়েছে। করোনায় আক্রান্তে শীর্ষ দেশগুলোর তালিকায় ভারতের অবস্থান ১১তম।

গত দু'মাসে দেশটিতে করোনা পরীক্ষার সক্ষমতা ১শ গুণ বাড়ানো হয়েছে। ভারতে করোনায় আক্রান্তে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। এরপরেই রয়েছে তামিলনাড়ু।

মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২ হাজার ৯৪০ জন। অপরদিকে তামিলনাড়ুতে নতুন করে আক্রান্ত হয়েছে ৭৮৪ জন। মহারাষ্ট্রে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪৪ হাজার এবং তামিলনাড়ুতে ১৪ হাজার।

এদিকে, শুক্রবার দিল্লিতে করোনা ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছে ৬৬০ জন। ভারতে করোনায় আক্রান্তের তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছে দিল্লি। সেখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১২ হাজার ৩১৯।