ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চীনে ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত দ্বিগুন

আন্তর্জাতিক
🕐 ৭:২৭ পূর্বাহ্ণ, এপ্রিল ০৮, ২০২০

চীনে গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে আক্রান্তের সংখ্যা আগের দিনের তুলনায় দ্বিগুন হয়েছে। দেশটিতে নতুন করে আরও ৬২ জন আক্রান্ত হয়েছেন। যা আগের দিন ছিলো ৩২ জনে। তবে নতুন আক্রান্তদের অধিকাংশিই বিদেশি নাগরিক বলে চীনের ন্যাশনাল হেলথ কমিশন তথ্য জানিয়েছে।

ন্যাশনাল হেলথ কমিশন জানিয়েছে, নতুন করে আক্রান্ত হওয়া ৬২ জনের মধ্যে ৫৯ জনই বিদেশি নাগরিক। বাকিরা চীনের মূল ভূখণ্ডের স্থায়ী বাসিন্দা। মঙ্গলবার ১ হাজার ৯৫ জনকে করোনা আক্রান্ত সন্দেহে পর্যবেক্ষণে রাখা হয়েছে। এদের মধ্যে ৩৫৮ জন বিভিন্ন দেশ থেকে এসেছে। মঙ্গলবার পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ৮০২ এবং মারা গেছে ৩ হাজার ৩৩৩।

তবে দেশটিতে করোনায় আক্রান্তদের মধ্যে অধিকাংশই সুস্থ হয়ে উঠেছে। এখন পর্যন্ত দেশটিতে ৭৭ হাজার ২৭৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। অপরদিকে, ১৮৯ জনের অবস্থা আশঙ্কাজনক।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর থেকেই দেশটির বিভিন্ন প্রান্তে করোনার প্রকোপ ছড়িয়ে পড়ে। গত কয়েকমাসের প্রচেষ্টায় চীন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও নতুন করে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় আবারও শঙ্কা তৈরি হয়েছে।

এরই মধ্যে করোনার উৎপত্তিস্থল উহানে বুধবার মধ্যরাত থেকে সকল বিধিনিষেধ প্রত্যাহার করে নেওয়া হয়েছে। লকডাউন তুলে নেওয়ায় লোকজন এখন নির্বিঘ্নে চলাচল করতে পারবে।

 
Electronic Paper