ভারতে ২৪ ঘন্টায় করোনায় ৫২৫ জন আক্রান্ত

ঢাকা, শুক্রবার, ৫ জুন ২০২০ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

ভারতে ২৪ ঘন্টায় করোনায় ৫২৫ জন আক্রান্ত

আন্তর্জাতিক ৮:১৭ পূর্বাহ্ণ, এপ্রিল ০৫, ২০২০

print
ভারতে ২৪ ঘন্টায় করোনায় ৫২৫ জন আক্রান্ত

ভারতে গত ২৪ ঘন্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫২৫ জন। সবমিলিয়ে দেশটিতে করোনা আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ৭২ জনে। এছাড়া মারা গেছে ৭৫ জন মানুষ। রোবরাব (৫ এপ্রিল) ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় এ পরিসংখ্যান দিয়েছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি। যদিও বিভিন্ন রাজ্য থেকে পাওয়া তথ্য যোগ করলে আক্রান্ত ও মৃতের সংখ্যা আরও বেশি হয়।

এ ছাড়া আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারে দেয়া তথ্যানুযায়ী, এ পর্যন্ত ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৮৮ জন। মারা গেছেন ৯৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৯৯ জন।

এদিকে হঠাৎ করে আক্রান্ত ও প্রাণহানি বৃদ্ধির জন্য দক্ষিণ দিল্লিতে হয়ে যাওয়া তাবলিগ-ই-জামাতের সমাবেশকে দুষছেন অনেকেই। করোনা পরিস্থিতির মাঝেও মার্চের শেষ দিকে দিল্লির নিজামুদ্দিনে ধর্মীয় সমাবেশ করে তাবলিগ-ই-জামাত। ওই জমায়েতে অংশগ্রহণকারীদের মধ্যে ৩৬০ জনেরও বেশি মানুষের শরীরে ভাইরাসটি ধরা পড়ে।

দেশজুড়ে সেসব মানুষের মাধ্যমেই এই সংক্রমণ আরও দ্রুত হারে ছড়াচ্ছে বলে দাবি করছেন কেউ কেউ। এদিকে একদিনে ৫২৫ জন আক্রান্তের খবরে আতঙ্ক ছড়িয়েছে ভারতীয়দের মধ্যে। যে কারণে দেশজুড়ে চলমান ২১ দিনের লকডাউনের সময়সীমা আরও বাড়াতে চাইছে মোদি সরকার। আগামী ১৪ এপ্রিলের পর এ লকডাউন স্থগিত করে দেয়ার কথা রয়েছে।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাস সবচেয়ে বেশি তাণ্ডব চালিয়েছে মহারাষ্ট্রে। এর পরেই তামিলনাড়ুতে।