ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

করোনা মোকাবিলায় ট্রাম্পকে পুতিনের সহায়তা

আন্তর্জাতিক
🕐 ৪:৪৭ পূর্বাহ্ণ, এপ্রিল ০১, ২০২০

করোনাভাইরাস মোকাবিলায় যুক্তরাষ্ট্রে চিকিৎসা সরঞ্জাম পাঠিয়েছে রাশিয়া। মঙ্গলবার ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভের বরাতে বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স এমন খবর দিয়েছে। সোমবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ফোনালাপে এই সহায়তার প্রস্তাব দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

এ সময় তারা করোনাভাইরাসের পাশাপাশি তেলের বাজার নিয়েও কথা বলেন। এ ছাড়া নিজেদের জ্বালানিমন্ত্রীদেরও কথা বলার নির্দেশ দেন।-খবর রয়টার্স পেসকভ ইন্টারফ্যাক্সকে বলেন, এই সহায়তার প্রস্তাব কৃতজ্ঞতার সঙ্গে গ্রহণ করেছেন ট্রাম্প।

মঙ্গলবার সুরক্ষাসামগ্রী ও চিকিৎসা সরঞ্জাম নিয়ে একটি রুশ বিমান যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা দিয়েছে। বার্তা সংস্থা রয়টার্সের হিসাবে, যুক্তরাষ্ট্রে এখন এক লাখ ৮০ হাজার লোক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার নতুন করে সংক্রমিত হন ১৬ হাজার। আর নতুন ৫০০ মৃত্যু নিয়ে সর্বমোট তিন হাজার ৬০০ আমেরিকানের মৃত্যু হয়েছে কোভিড-১৯ আক্রান্ত হয়ে।

২০১৪ সালে ক্রিমিয়াকে একীভূত করার পর বেশ কয়েকটি রুশ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা আরোপ করে মার্কিন প্রশাসন। এর পর থেকে মস্কো-ওয়াশিংটনের মধ্যে সম্পর্ক জটিলতার দিকে চলে যায়। পশ্চিম ইউক্রেনের বিচ্ছিন্নতাবাদীদের সমর্থন দিয়ে আসছে রাশিয়া। দুই দেশের সম্পর্ক খারাপ হওয়ার এটি দ্বিতীয়

 
Electronic Paper