ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আমিরাতে ৫ এপ্রিল পর্যন্ত রাতে বাইরে যাওয়া নিষিদ্ধ

আন্তর্জাতিক
🕐 ৬:০৯ পূর্বাহ্ণ, মার্চ ২৯, ২০২০

আমিরাতে আগামী ৫ এপ্রিল পর্যন্ত রাত ৮ থেকে থেকে পরদিন সকাল ৬টা পর্যন্ত বাইরে যাওয়া নিষিদ্ধ করা হয়েছে। আমিরাতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ডা. ফরিদা আল হোসানি স্থানীয় গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

ডা. ফরিদা বলেন, করোনাভাইরাসের বিস্তার রোধে জীবাণুনাশক স্প্রে কর্মসূচি ২৬ তারিখ থেকে চলছে, যা আগামী ৫ এপ্রিল পর্যন্ত চলবে। এ সময় দেশের বাসিন্দাদের নিজ নিজ বাসায় অবস্থান করতে হবে।

এর আগে ২৬ মার্চ থেকে স্থানীয় সময় রাত ৮টা থেকে সকাল ৬টা পর্যন্ত তিনদিন (২৯ মার্চ পর্যন্ত) বাইরে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। এখন ওই নিষেধাজ্ঞার সময় আগামী ৫ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি করা হলো।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আরও জানান, নির্দিষ্ট এই সময়ে কেবল খাবার বা ওষুধের প্রয়োজন ছাড়া অন্য কোনো কারণে নাগরিকরা ঘরের বাইরে যেতে পারবেন না। তবে টেলিযোগাযোগ, পাবলিক মিডিয়া, হাসপাতাল কর্তৃপক্ষ, বিমানবন্দরের কর্মকর্তা এবং প্রশাসন নিজ নিজ কর্মস্থলে যাওয়ার অনুমতি রয়েছে। এক্ষেত্রে যাদের বাইরে পাওয়া যাবে তাদের অনুমতিপত্র সংগ্রহ করতে হবে। নির্দেশনা অমান্য করে নির্ধারিত সেক্টরের লোক ছাড়া বাইরে চলাফেরা করলে বড় অঙ্কের জরিমানাসহ জেল হতে পারে বলেও ডাক্তার ফরিদা উল্লেখ করেন।

আমিরাতে নতুন করে আরও ৬৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়াল ৪৬৮ জনে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, আমিরাতে সর্বমোট আক্রান্ত হয়েছেন ৪৬৮ জন, মৃত্যুবরণ করেছেন ২ জন ও সুস্থ হয়ে উঠেছেন ৫৫ জন।

 
Electronic Paper