ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

করোনাভাইরাসে প্রাণ গেল ইরানের সাবেক রাষ্ট্রদূতের

আন্তর্জাতিক ডেস্ক
🕐 ২:০১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২০

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিদিনই প্রাণ ঝড়ছে। দীর্ঘ হচ্ছে মৃত্যুর সারি। এবার প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ গেল ইরানের এক সাবেক রাষ্ট্রদূতের। বিষয়টি স্থানীয় গণমাধ্যম নিশ্চিত করেছে বলে আনাদোলু নিউজ এজেন্সির খবরে বলা হয়েছে।

খবরে বলা হয়, হাদি খোসরা শাহী নামের ওই ব্যক্তি ভ্যাটিকান নগরীতে ইরানের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেছেন। বৃহস্পতিবার ইরানের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে তার। মৃত্যকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে ইরানেই করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি।

দেশটিতে এই ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২৪৫। অপরদিকে এখন পর্যন্ত মারা গেছে ২৬ জন। বিশ্বব্যাপী ৫৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এখন পর্যন্ত এই ভাইরাসে মৃত্যু হয়েছে ২ হাজার ৮৫৮ জনের। আক্রান্ত হয়েছে ৮৩ হাজার ৩৭৯ জন। অপরদিকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৬ হাজার ৪৩৬ জন।

করোনাভাইরাসে শুধুমাত্র চীনের মূল ভূখণ্ডেই আক্রান্ত হয়েছে ৭৮ হাজার ৮২৪ জন, মারা গেছে ২ হাজার ৭৮৮ জন। অপরদিকে, দক্ষিণ কোরিয়ায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ২২ এবং মৃত্যু হয়েছে ১৩ জনের।

এদিকে প্রাণঘাতী করোনাভাইরাসে ইরানের নারী ও পরিবার কল্যাণবিষয়ক ভাইস প্রেসিডেন্ট মাসৌমেহ এবতেকার আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে। প্রাণঘাতী এ ভাইরাসের বিস্তার ঠেকানোর লড়াইয়ে হিমশিম খাচ্ছে ইরান। এরই মাঝে বৃহস্পতিবার দেশটির সরকারি একটি সংবাদমাধ্যমে ভাইস প্রেসিডেন্টের করোনাক্রান্তের খবর জানানো হয়েছে।

 
Electronic Paper