ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মেলানিয়া ট্রাম্পকে আমন্ত্রণ জানালেন না কেজরিওয়াল

আন্তর্জাতিক ডেক্স
🕐 ২:২২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২০

ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ভারতে আসছেন তার স্ত্রী মেলানিয়া ট্রাম্প। আর এই সফরে ভারতের রাজধানী দিল্লির পরীক্ষামূলকভাবে চালু হওয়া "হ্যাপিনেস ক্লাস" বা "আনন্দের সঙ্গে পাঠ" দেখতে চেয়েছিলেন মেলানিয়া ট্রাম্প। কিন্তু ভারতের আম আদমি পার্টির পক্ষ থেকে জানিয়ে দেয়া হয়েছে, মেলানিয়া ট্রাম্পকে দিল্লির স্কুল পরিদর্শনের জন্যে মোটেই আমন্ত্রণ জানাননি দিল্লি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

আম আদমি পার্টির দলীয় সূত্র ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে জানায়, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া কেন্দ্রীয় সরকারের এই কর্মসূচি থেকে সরে আসতে ইচ্ছুক।

স্কুলছাত্রীদের মধ্য থেকে মানসিক চাপ কমানোর জন্য বছর দুয়েক আগে দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া হ্যাপিনেস ক্লাস নামের ওই পাঠক্রমটি চালু করেন। এই পাঠক্রমে ছাত্র ছাত্রীদের নিয়মিত ৪০ মিনিট সময় ধরে ধ্যান এবং অন্যান্য ব্যায়াম ও খেলাধুলো করতে হয়।ডোনাল্ড ট্রাম্পের সফর সূচি জানাতে গিয়ে ভারতীয় কেন্দ্রীয় সরকার জানিয়েছিল যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করতে মার্কিন প্রেসিডেন্ট যখন ব্যস্ত থাকবেন , সেই সময়েই দিল্লির সরকারি স্কুল পরিদর্শনে যাবেন মেলানিয়া ট্রাম্প।

এর আগে দিল্লি নির্বাচনের সময় বিজেপি প্রচার করে যে কেজরিওয়াল রাজত্বে সেখানকার সরকারি স্কুলের অবস্থা খুবই খারাপ। অথচ সেই স্কুলেই আবার মার্কিন ফার্স্ট লেডিকে নিয়ে যেতে চাইছে কেন্দ্রীয় সরকার। তাতেই ঘোর আপত্তি জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

আগামী ২৪ ফেব্রুয়ারি ভারতে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই সফরে ভারতের প্রধানমন্ত্রী মোদির নিজের রাজ্য গুজরাটে যাবেন ডোনাল্ড ট্রাম্প। স্ত্রী মেলানিয়াকে সঙ্গে নিয়ে ওই রাজ্যের আহমেদাবাদে সদ্য নির্মিত বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামে যাবেন মার্কিন প্রেসিডেন্ট। সেখানে একটি মেগা ইভেন্ট "নমস্তে, ট্রাম্প" অনুষ্ঠানে অংশ নেবেন তিনি। এরপরে গুজরাট থেকে দিল্লির উদ্দেশে রওনা দেবেন তারা। তবে দিল্লি পৌঁছানোর আগে আগ্রার তাজমহলেও যাবেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ও তার ফার্স্ট লেডি।

 
Electronic Paper