যুক্তরাষ্ট্রে ভয়াবহ বন্দুকযুদ্ধ, পুলিশসহ নিহত ৬

ঢাকা, মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২ | ১৯ আশ্বিন ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

যুক্তরাষ্ট্রে ভয়াবহ বন্দুকযুদ্ধ, পুলিশসহ নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক
🕐 ১০:৫৯ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১১, ২০১৯

যুক্তরাষ্ট্রে ভয়াবহ বন্দুকযুদ্ধ, পুলিশসহ নিহত ৬

যুক্তরাষ্ট্রের নিউজার্সির একটি মুদিদোকানে বন্দুকধারীর গুলিতে পুলিশসহ ছয়জন নিহত হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার দুপুরে হাডসন নদীর পারে ওই গোলাগুলির ঘটনা ঘটে। নিহতের মধ্যে দু’জন হামলাকারীও রয়েছেন বলেও জানা যায়। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

পুলিশ ও স্থানীয় গণমাধ্যমের খবরে জানানো হয়, গোলাগুলিতে একজন পুলিশ কর্মকর্তা, দুজন সন্দেহভাজন বন্দুকধারীসহ কমপক্ষে ছয়জন নিহত হয়েছে। এ ঘটনায় যে পুলিশ কর্তকর্তা নিহত হয়েছেন তার নাম জোসেফ সিলস(৩৯)। রাস্তায় অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে তিনি সব সময় অভিযান চালাতেন। খবর বিবিসির।

নিউজার্সির পুলিশ প্রধান মাইকেল কেলি জানান, স্থানীয় সময় মঙ্গলবার দুপুরে হাডসন নদীর পারসহ দুটি স্থানে গোলাগুলির ঘটনা ঘটে। প্রথমে কবরস্থান থেকে পুলিশের সঙ্গে গোলাগুলি শুরু হয় পরে সেটা সুপারমার্কেটে গিয়ে থামে। সেখান থেকেই পাঁচটি মরদেহ পাওয়া গেছে।

তিনি আরও জানান, নিহত ব্যক্তিদের মধ্যে তিনজন সাধারণ মানুষ ও দুজন সন্দেহভাজন দোকানের মধ্যে গুলিবিদ্ধ হন। বন্দুকযুদ্ধের সময় পুলিশের একজন গোয়েন্দা কর্মকর্তা মারা যান। এ সময় শত শত রাউন্ড গুলিবিনিময় হয়েছে। চার ঘণ্টা ধরে গোলাগুলির ঘটনা চলেছে। ধারণা করা হচ্ছে, সাধারণ মানুষকে দোকানের ভেতর জিম্মি করেছিল বন্দুকধারীরা।

নগর জননিরাপত্তা পরিচালক জেমস শেয়া বলেন, আহত আরও দুই কর্মকর্তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে। ঘটনাটি তদন্তাধীন।

এ ঘটনার পর শহরের সব স্কুল কলেজ ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। তবে, পুলিশের ধারণা এটা কোন জঙ্গি হামলা নয়।

এ ঘটনায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইটে বলেন, নিউ জার্সির জার্সি সিটিতে ঘটা গোলাগুলির খবর তিনি জেনেছেন। এই বেদনাদায়ক দুঃসময়ে তিনি হতাহত ব্যক্তিদের পরিবারের প্রতি সমবেদনা জানান। পরিস্থিতি টানা পর্যবেক্ষণ করা হবে বলে তিনি জানান।

 

 
Electronic Paper