যুক্তরাষ্ট্রে বিমান বিধ্বস্তের ঘটনায় নিহত ৯

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৪ অগ্রহায়ণ ১৪২৬

যুক্তরাষ্ট্রে বিমান বিধ্বস্তের ঘটনায় নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক ৩:২৬ অপরাহ্ণ, ডিসেম্বর ০১, ২০১৯

print
যুক্তরাষ্ট্রে বিমান বিধ্বস্তের ঘটনায় নিহত ৯

যুক্তরাষ্ট্রের সাউথ ডাকোটায় উড্ডয়নের অল্প পরেই একটি বিমান বিধ্বস্ত হয়ে ৯ আরোহী মারা গেছেন। শনিবার সাউথ ডাকোটার শেইমবারলিনে ঘটনাটি ঘটেছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

ব্রুল কাউন্টির স্টেট অ্যাটর্নি টেরিজা মুল রসো এক বিবৃতিতে জানিয়েছেন, নিহত ৯ জনের মধ্যে দুটি শিশু ও বিমানটির পাইলট রয়েছেন।

বিমানটিতে ১২ জন আরোহী ছিলেন। তিন জীবিতকে চিকিৎসার জন্য সিউ ফলস শহরে নিয়ে যাওয়া হয়েছে। স্থানীয় সময় দুপুরের একটু আগে তুষার ঝড়ের মধ্যে বিমানটি বিধ্বস্ত হয় বলে ফেডারেল বিমান চলাচল প্রশাসনের (এফএএ) মুখপাত্র লিন লাসনফোর্ড জানিয়েছেন।

প্লাটিস পিসি-১২ বিমানটি আইডাহো ফলস রিজিয়নাল বিমানবন্দরের উদ্দেশ্যে রওনা হয়েছিল বলে জানা যায়। ব্রুল বাফেলো কাউন্টির জরুরি বিভাগ বলেছে, আবহাওয়া জনিত কারণেই বিমানটি বিধ্বস্ত হয়েছে।

যুক্তরাষ্ট্রের জাতীয় আবহাওয়া বিভাগের সিউ ফলস দপ্তর জানায়, সাউথ ডাকোটায় প্রতি ঘণ্টায় এক ইঞ্চি পরিমাণ তুষারপাত হচ্ছে, এতে দৃশ্যমানতা এক মাইলেও নিচে নেমে এসেছে।

আবহাওয়ার এই চরম পরিস্থিতির মধ্যেও উদ্ধারকাজ চালানোর জন্য আইন প্রয়োগকারী, জরুরি বিভাগের কর্মী ও মেডিকেল কর্মীদের ‘বীর’ বলে অভিহিত করেছেন অ্যাটর্নি রসো।

এফএএ ও যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ট্রান্সপোর্ট সেইফটি বোর্ড ঘটনার তদন্ত করছে।

সূত্র: সিএনএন