ক্যালিফোর্নিয়ায় স্কুলে বন্দুকধারীর হামলা, ২ শিক্ষার্থী নিহত

ঢাকা, শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ | ২৯ অগ্রহায়ণ ১৪২৬

ক্যালিফোর্নিয়ায় স্কুলে বন্দুকধারীর হামলা, ২ শিক্ষার্থী নিহত

আন্তর্জাতিক ডেস্ক ১২:০৭ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৯

print
ক্যালিফোর্নিয়ায় স্কুলে বন্দুকধারীর হামলা, ২ শিক্ষার্থী নিহত

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় একটি উচ্চ বিদ্যালয়ে এক কিশোরের বেপরোয়া বন্দুক হামলায় দুই শিক্ষার্থী নিহত ও আরো তিনজন আহত হয়েছে। পরে ওই কিশোর আত্মহত্যার চেষ্টা করে। খবর এএফপি’র।

পুলিশ জানায়, বন্দুকধারীকে ‘আশংকাজনক’ অবস্থায় আটক করা হয়েছে। এদিকে নিরাপত্তা কর্মীরা খুব দ্রুত সান্তা ক্লারিটার সৌগুস উচ্চ বিদ্যালয়ে অভিযান চালায়। 

যুক্তরাষ্ট্রে শ্রেণীকক্ষে ধারাবাহিক বন্দুক হামলার ক্ষেত্রে এটি সর্বশেষ ভয়াবহ হামলার ঘটনা। বিগত দুই দশকের বেশি সময়ে এ ধরনের হামলায় প্রায় ৩শ’ শিক্ষার্থী প্রাণ হারিয়েছে।

কংগ্রেসে স্থবির হয়ে থাকা অস্ত্র নিয়ন্ত্রণ আইনের ব্যাপারে ওয়াশিংটনে আইনপ্রণেতারা আলোচনা করার সময় এই ভয়াবহ হামলার ঘটনা ঘটানো হলো।

এ ঘটনায় শিক্ষার্থীরা ভীত হয়ে পড়ে এবং শ্রেণীকক্ষের মধ্যে নিজেদের আড়াল করার চেষ্টা করে। এছাড়া অনেক শিক্ষার্থী দ্রুত সেখান থেকে পালিয়ে যায়। অজ্ঞাতনামা এক এশীয় বালক .৪৫ আধাস্বয়ংক্রিয় পিস্তল দিয়ে এ হামলা চালায়।

ঘটনাস্থলের ভিডিও ফুটেজে ওই কিশোরকে তার ব্যাকপ্যাক থেকে একটি পিস্তল বের করে বেপরোয়া গুলিবর্ষণ করতে দেখা যাচ্ছে।

এতে ১৬ বছর বয়সী এক বালিকা ও ১৪ বছর বয়সী এক বালক নিহত হয় এবং এক বালক ও দুই বালিকা আহত হয়। আহতদের বয়স ১৪ থেকে ১৫ বছরের মধ্যে।

স্থানীয় সময় সকাল সাড়ে ৭টার পরপরই এ হামলা চালানো হয়। এ হামলা চালানো বিদ্যালয়টির শিক্ষার্থীর সংখ্যা প্রায় ২ হাজার ৩শ’।