বৈরী আবহাওয়াতেও অনড় ইমরানবিরোধী বিক্ষোভ

ঢাকা, বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ | ৭ অগ্রহায়ণ ১৪২৬

বৈরী আবহাওয়াতেও অনড় ইমরানবিরোধী বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক ১০:০২ পূর্বাহ্ণ, নভেম্বর ০৮, ২০১৯

print
বৈরী আবহাওয়াতেও অনড় ইমরানবিরোধী বিক্ষোভ

পাকিস্তানে ব্যাপক বৃষ্টিপাত ও রুক্ষ আবহওয়া সত্ত্বেও ইমরান খানবিরোধী ‘আজাদি মার্চ’র বিক্ষোভকারীরা অনড় অবস্থানে রয়েছেন। নিজেদের অবস্থান কর্মসূচি থেকে তারা একটু নড়ছেন না। বৃহস্পতিবার স্থানীয় গণমাধ্যম ডনের বরাতে রয়টার্স জানায়, আন্দোলনকারী খুব সহজে ইসলামাবাদ ছাড়ছেন না।

ডন অনলাইনের খবরে বলা হয়েছে, গত এক সপ্তাহ ধরে ইসলামাবাদে ক্যাম্প স্থাপন করে প্রধানমন্ত্রী ইমরান খানের অপসারণ দাবিতে বিক্ষোভ করে যাচ্ছেন তারা। মুলতান থেকে আজাদি মার্চে অংশ নিয়েছেন ৩৫ বছর বয়সী মুহিজুর রহমান।

বৃহস্পতিবার তিনি বলেন, খারাপ আবহাওয়া আমাদের দমিয়ে রাখতে পারবে না। বিক্ষোভকারীরা তাদের অস্থায়ী ক্যাম্পের ভেতর নামাজ আদায় করছেন। বৃষ্টি শুরু হলে তারা সমস্যায় পড়ে যান। কিন্তু যেখানে ছিলেন, সেখানেই রয়ে গেছেন। কষ্ট হওয়া সত্ত্বেও এ আন্দোলন থেকে কেউ পিছু হটবে না।’

বৃষ্টি নামলে মাইক থেকে ঘোষণা করা হয়, যারা তাঁবুর নিচে দাঁড়াতে পারছেন না, তারা যেন ভূগর্ভস্থ মেট্রো স্টেশনে গিয়ে আশ্রয় নেন। অনেকেই সেখানে চলে গিয়েছেন। এরপর ভূগর্ভস্থ মেট্রো স্টেশনে বৃষ্টি কমে যাওয়ার অপেক্ষায় রয়েছেন একটা বড় সংখ্যক বিক্ষোভকারী।

এদিকে বৃষ্টির কারণে ইসলামাবাদে তাপমাত্রা কমে যাওয়ায় প্রতিবাদকারীরা বিপাকে পড়েছেন। বিশেষ করে যারা এইচ-৯ ও জি ০৯ কাশ্মীর মহাসড়কে তাঁবু গেড়েছেন, গতকাল বৃহস্পতিবার তারা বেশি কষ্টে পড়েছেন।