ভারতের হামলায় পাকিস্তানে ব্যাপক হতাহতের আশঙ্কা

ঢাকা, বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ | ৭ অগ্রহায়ণ ১৪২৬

ভারতের হামলায় পাকিস্তানে ব্যাপক হতাহতের আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক ১:৫৯ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০১৯

print
ভারতের হামলায় পাকিস্তানে ব্যাপক হতাহতের আশঙ্কা

পাক সেনাবাহিনীর ছোড়া গুলিতে ভারতীয় সেনাবাহিনীর দুই সদস্যের প্রাণহানির প্রতিশোধে পাকিস্তান অধিকৃত জম্মু-কাশ্মীরে হামলা শুরু করেছে ভারতীয় সেনাবাহিনী। রোববার সকালের দিকে এই হামলা শুরু করেছে ভারত। এই হামলায় পাকিস্তানের ব্যাপক হতাহতের আশঙ্কা করা হচ্ছে।

এর আগে, ভারত শাসিত জম্মু-কাশ্মীর সীমান্তে পাকিস্তানি সেনাদের সঙ্গে তুমুল গোলাগুলিতে কমপক্ষে দুই ভারতীয় সেনা ও এক বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিন বেসামরিক নাগরিক। এই গোলাগুলির ঘটনায় দুটি বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানায় পুলিশ। কুপওয়ারা জেলার তানগড় সেক্টরের নিয়ন্ত্রণ রেখা এই সংঘাতের ঘটনা ঘটে বলে জানায় দ্য হিন্দু ও এনডিটিভি।

গত সপ্তাহে কাশ্মীরের বারামুল্লা এবং রাজৌরিতে নিয়ন্ত্রণ রেখা বরাবর একই ধরনের গোলাগুলির ঘটনায় দুই ভারতীয় সেনা নিহত হন বলে এনডিটিভি জানিয়েছে।

প্রসঙ্গত, বিজেপি সরকার গত ৫ আগস্ট জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা কেড়ে নেওয়ার পর ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। সীমান্তের নিয়ন্ত্রণ রেখা বরাবর প্রায়শই সংঘাতে জড়াচ্ছে দুই দেশের সেনাবাহিনী।

সীমান্তে যুদ্ধবিরতি থাকলেও দুই দেশের সেনারা সেটা উপেক্ষা করেই সংঘাতে জড়াচ্ছে। আর যুদ্ধবিরতি লঙ্ঘনের জন্য পরস্পরকে দায়ী করে আসছে ভারত ও পাকিস্তান।