ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

উত্তরপ্রদেশের শিক্ষাপ্রতিষ্ঠানে মোবাইল নিষিদ্ধ

ডেস্ক রিপোর্ট
🕐 ১০:২১ পূর্বাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৯

ভারতের উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ রাজ্যটির সব কলেজ-বিশ্ববিদ্যালয়ে মোবাইল ফোনের ব্যবহার নিষিদ্ধ করেছেন। এই নিষেধাজ্ঞা কার্যকর করতে রাজ্যটির উচ্চ শিক্ষা অধিদফতর একটি নির্দেশনা জারি করেছে। ভারতীয় সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে গতকাল এ তথ্য জানা গেছে।

খবরে বলা হয়, এই নিষেধাজ্ঞা জারির পর শিক্ষার্থীরা কলেজ বা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মোবাইল ফোন নিয়ে প্রবেশ বা ব্যবহার করতে পারবে না। এই নিষেধাজ্ঞা শিক্ষকদের ক্ষেত্রেও প্রযোজ্য হবে।

রাজ্যের সব কলেজ ও বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের শিক্ষার জন্য উন্নত পরিবেশ সৃষ্টির জন্য এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলে অধিদফতরের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

রাজ্য সরকার জানিয়েছে, শিক্ষার্থী ও শিক্ষকরা তাদের প্রাতিষ্ঠানিক ঘণ্টার অনেক মূল্যবান সময় নষ্ট করেন মোবাইল ফোন ব্যবহারের মাধ্যমে। এজন্য কলেজ-বিশ্ববিদ্যালয়ে মোবাইল ফোন নিষিদ্ধ করা হয়েছে।

মুখ্যমন্ত্রী আদিত্যনাথ কলেজ-বিশ্ববিদ্যালয় ছাড়াও সরকারি কর্মকর্তাদের ও মন্ত্রিসভার বৈঠকেও মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করেছেন। গুরুত্বপূর্ণ বৈঠকে কয়েকজন মন্ত্রী হোয়াটসঅ্যাপে বার্তা পড়ায় ব্যস্ত থাকতে পাওয়ার পর এই ব্যবস্থা নেন আদিত্যনাথ।

 
Electronic Paper