ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মাদক সম্রাট ‘এল চাপো’র ছেলে গ্রেফতার, ব্যাপক বন্দুকযুদ্ধ

আন্তর্জাতিক ডেস্ক
🕐 ২:৪১ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০১৯

মেক্সিকোর নিরাপত্তা বাহিনীর সদস্যরা দেশটির পশ্চিমাঞ্চলীয় কুলিয়াকান নগরীতে অভিযান চালিয়ে সাজাপ্রাপ্ত মাদক সম্রাট জোয়াকিন ‘এল চাপো’ গুজমানের এক ছেলেকে বৃহস্পতিবার গ্রেফতার করেছে। এ ঘটনায় সেখানে উভয় পক্ষের মধ্যে ব্যাপক বন্দুকযুদ্ধ হয়। খবর এএফপি’র।

কুলিয়াকান নগরীতে অনেকক্ষণ ধরে চলা এ বন্দুকযুদ্ধের সময় রাজপথে অনেক গাড়িতে আগুন ধরিয়ে দেয়া হয়। এতে আতংকগ্রস্ত স্থানীয় বাসিন্দরা পালানোর জন্য দৌঁড়াতে থাকে।

নিরাপত্তামন্ত্রী আলফোনসো দুরাজো গ্রেফতার হওয়া ব্যক্তি নিজেকে ওভিদিয়ো গুজমান হিসেবে পরিচয় দেয়ার কথা নিশ্চিত করেছেন। মাদক সম্রাট এল চাপো’কে ২০১৭ সালে যুক্তরাষ্ট্রের হাতে তুলে দেয়ার আগ পর্যন্ত তার নেতৃত্বে পরিচালিত মাদক ব্যবসার আংশিক নিয়ন্ত্রণ করা কুখ্যাত মাকদ চক্রের এ নেতার ছেলেদের মধ্যে অন্যতম একজন হচ্ছে ওভিদিয়ো গুজমান।

মেক্সিকোর টেলিভিমনে পরিবেশিত বিভিন্ন ছবিতে সেনা ও পুলিশ সদস্যদেরকে ভারী অস্ত্র সজ্জিত ব্যক্তিদের সাথে বন্দুকযুদ্ধে লিপ্ত দেখা যাচ্ছে।

প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর বলেন, এ ব্যাপারে তার নিরাপত্তা পরিষদের বৈঠক চলছে এবং খুব শিগগিরই পরিস্থিতির বিষয়ে ফের বিস্তারিত জানানো হবে।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে সিনালোয়া রাজ্য সরকার সূত্র জানায়, এ লড়াইয়ে অনেক পুলিশ কর্মকর্তা আহত হয়েছে।

 

 
Electronic Paper