আগের দিন সেরা পরের দিন ধরা!

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯ | ৩১ ভাদ্র ১৪২৬

আগের দিন সেরা পরের দিন ধরা!

ডেস্ক রিপোর্ট ১০:৪৫ পূর্বাহ্ণ, আগস্ট ১৯, ২০১৯

print
আগের দিন সেরা পরের দিন ধরা!

এক দিন আগে সেরা পুলিশ কনস্টেবলের পুরস্কার পেয়ে পরদিনই ঘুষসহ ধরা পড়েছেন ভারতের এক পুলিশ সদস্য। নাম ত্রিপতি রেড্ডি। হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুযায়ী তেলেঙ্গানা রাজ্যে মাহবুবনগরে গত শুক্রবার এ ঘটনা ঘটেছে।

গত ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবসে তেলেঙ্গানা রাজ্যের সেরা কনস্টেবলের পুরস্কার গ্রহণ করেন ত্রিপতি রেড্ডি। এর পরদিনই তাকে ঘুষ গ্রহণের সময় হাতেনাতে গ্রেফতার করা হয়।

হিন্দুস্তান টাইমস বলছে, একজন বালু ব্যবসায়ীর কাছ থেকে ১৭ হাজার রুপি ঘুষ গ্রহণ করছিলেন ওই পুলিশ কনস্টেবল। এ ঘটনার সময় তাকে গ্রেফতার করে ভারতের দুর্নীতি দমন ব্যুরো। আশ্চর্যজনক বিষয় হলো, ঘুষ গ্রহণের মাত্র এক দিন আগেই কঠোর পরিশ্রম এবং ত্যাগের জন্য সেরা কনস্টেবলের পুরস্কার পান পুলিশ কনস্টেবল রেড্ডি। ওই অনুষ্ঠানে এক মন্ত্রীর হাত থেকে পুরস্কারও নেন তিনি।

মাহবুব নগরের আই-টাউন পুলিশ স্টেশনে কর্মরত রেড্ডি স্থানীয় এক বালু ব্যবসায়ীকে তার ট্রাক্টর বাজেয়াপ্তের হুমকি দেন। এরই এক পর্যায়ে তিনি কনস্টেবলকে ঘুষ দিতে রাজি হন। তবে ঘুষ দেওয়া সুযোগ নিয়ে ওই ব্যবসায়ী দুর্নীতি দমন ব্যুরোর সঙ্গে যোগাযোগ করে ফাঁদ পেতে হাতে নাতে ধরে ত্রিপতি রেড্ডিকে।